মেয়ে বলে বাবা আমাদের হত্যা করতে চায়!

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ৩, ২০১৭, ০৮:৫৮ পিএম
মেয়ে বলে বাবা আমাদের হত্যা করতে চায়!

ঢাকা: বাবা-মায়ের কাছে সবচেয়ে প্রিয় হলো নিজের সন্তান। সেই সন্তান হতে পারে ছেলে কিংবা মেয়ে। কিন্তু বর্তমানে দেখা যায়, বেশির ভাগ ক্ষেত্রে বাবা-মা ছেলে সন্তান বেশি পছন্দ করে। মেয়ে হলে অনেকে খুব একটা খুশি হয় না। আবার পর পর যদি মেয়ে হয়, তাহলে তো বয়ানক বিপদ! তেমনই একটি ঘটনা ঘটেছে ভারতে।

নিজের চার মেয়েকে চলন্ত ট্রেন থেকে বাইরে ছুঁড়ে ফেলে দিলেন জন্মদাতা বাবা! এর মধ্যে তিন মেয়ে প্রাণে বাঁচলেও মারা যায় একজন। এর মধ্যে হাসপাতালের বিছানায় শুয়ে বারবার শিউরে কেঁদে উঠছিল নয় বছরের আলগুন খাতুন।

গত ২৩ অক্টোবর মাঝরাতে কাটরা এক্সপ্রেসে করে জম্মু যাওয়ার পথে লখনউ থেকে ৯০ কি. মি. দূরে সীতাপুরের কাছে চলন্ত ট্রেন থেকে ৪ মেয়েকে ছুঁড়ে ফেলা হয় বলে অভিযোগ করে তাদের মা আফরিনা খাতুন। পরে তাদের মায়ের জবানবন্দির ভিত্তিতে ইদ্দু মিঞা নামে ওই ব্যক্তিকে খুঁজছে পুলিশ।

বিহারের মোতিহারির বাসিন্দা ইদ্দু মিঞা জম্মুতে দিনমজুরের কাজ করে। বাড়িতে ছুটি কাটিয়ে স্ত্রী ও পাঁচ মেয়েকে নিয়ে জম্মু ফিরছিল তিনি। ২৩ অক্টোবর গভীর রাতে সীতাপুরের ওপর দিয়ে ট্রেনটি যাওয়ার সময় তার চার মেয়ে আলগুন, রাবিয়া, মুনিয়া ও শামিনাকে চলন্ত ট্রেন থেকে ফেলে দেয়। এ সময় দুই বছরের ছোট মেয়েকে নিয়ে ঘুমাচ্ছিলেন ইদ্দুর স্ত্রী আফরিন।

পরে ঘুম থেকে উঠে মেয়েরা কোথায় জিজ্ঞেস করলে ইদ্দু বলে তাদের ফেলে দিয়েছে। এসময় আফরিনা খাতুন চেঁচামেচি করলে তাদেরও ট্রেন থেকে ফেলে দেয়া হবে হুমকি দেয় ইদ্দউ মিঞা। এরপর জম্মু পৌঁছে স্ত্রী ও ছোট মেয়েকেও স্টেশনে ফেলে চলে যায় ইদ্দু। পরে সেখান থেকে কোনওমতে বিহারের পশ্চিম চম্পারনে নিজের বাপের বাড়িতে ছোট মেয়েকে নিয়ে ফিরে আসেন আফরিন।

পুলিশ জানায়, নিজের সন্তানকে হত্যার ঘটনায় ইদ্দুকে ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে। ইতিমধ্যেই তার মোবাইলের টাওয়ার লোকেশন ধরে জম্মুতেও একটি টিম পাঠান হয়েছে। জম্মুতে যেখানে সে থাকে সেই বাড়িটি চিহ্নিত করা হয়েছে বলেও জানায় পুলিশ।

সোনালীনিউজ/এমএইচএম

Link copied!