উটের সুন্দরী প্রতিযোগিতা, বিজয়ী পাবে ২৬১ কোটি!

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০১৮, ০৬:৫২ পিএম
উটের সুন্দরী প্রতিযোগিতা, বিজয়ী পাবে ২৬১ কোটি!

ঢাকা: মিস ইউনিভার্স, মিস ওয়ার্ল্ডসহ নানা ধরণের সুন্দরী প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আবার এই প্রতিযোগিতাকে ঘিরে মানুষের কৌতূহলেরও শেষ নেই। আশ্চর্যের বিষয় হলো এই সুন্দরী প্রতিযোগিতা থেকে পশুরাও পিছিয়ে নেই। বিষয়টি হয়ত অনেকের কাছে অজানা থাকতে পারে। প্রতি বছর অনুষ্ঠিত হয় উট সুন্দরী প্রতিযোগিতায়। সবচেয়ে আশ্চর্যের বিষয় হলো- এই প্রতিযোগিতায় বিজয়ী উট পাবে ২৬১ কোটি টাকা!

২০০০ সাল থেকে এই উট সুন্দরী প্রতিযোগিতার আয়োজন করে আসছে সৌদি আরব। ‘কিং আব্দুল আজিজ ক্যামেল ফেস্টিভ্যাল’ নামে প্রতি বছর অনুষ্ঠিত হচ্ছে উট সুন্দরী প্রতিযোগিতা।

এ বছর সৌদি আরবের রাজধানী রিয়াদের অদূরে আল ধানায় এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। পুরো জানুয়ারি মাস ধরে চলবে এই প্রতিযোগিতা। আর এই উট সুন্দরী প্রতিযোগিতায় মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ থেকে ৩০ হাজার উট অংশ নিচ্ছে।

অংশগ্রহণকারী সব উট মালিকই চান যেন তার উটটি সেরা সুন্দরী নির্বাচিত হয়। কারণ সুন্দরী প্রতিযোগিতায় বিজয়ী উট পাবে প্রায় ২৬১ কোটি টাকা!

তবে প্রতিযোগিতায় বিজয়ী হওয়া সহজ নয়। এজন্য অনেকগুলো ধাপে জিততে হবে। সুন্দরী উটকে দৌড়ে জিততে হবে, সুন্দরী উটের মাথার আকার, নাক, কান, দাঁত চোয়ালের গঠন কেমন তাও পরখ করবেন বিচারকরা। শরীরে চামড়া ভাজ পড়েছে কিনা সেগুলোও যাচাই করা হবে। আর এসব পরীক্ষা উতরে গেলেই মিলবে সেরা সুন্দরীর খেতাব।

সোনালীনিউজ/এমএইচএম

Link copied!