পশ্চিমবঙ্গে ফের বিস্ফোরক বোঝাই লরি আটক

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১৭, ২০১৯, ০১:৫৪ পিএম
পশ্চিমবঙ্গে ফের বিস্ফোরক বোঝাই লরি আটক

ঢাকা : গত কয়েক দিন আগে ভারতের কলকাতার উত্তর প্রান্ত থেকে প্রায় এক হাজার কিলোগ্রাম বিস্ফোরক ভর্তি মিনিট্রাক আটক করেছিল পুলিশ। এবার বাঁকুড়ায় আটক করা হয়েছে বিস্ফোরক বোঝাই একটি লরি। আটক করা হয়েছে লরির চালককে।

আগেরটির মতো এই লরিটিও রাজ্যের বাইরে থেকে আসছিল। পুলিশ লরিটিকে থানায় নিয়ে তল্লাশি করে তার মধ্যে থেকে ৬৬ প্যাকেট ডেটোনেটর, ২৫০ প্যাকেট জিলেটিন স্টিক ও ২২৯ ব্যাগ আমোনিয়াম নাইট্রেট উদ্ধার করেছে। লরি চালককে জেরা করে পুলিশ জানতে পেরেছে, তেলেঙ্গানা থেকে এ রাজ্যে আসে লরিটি। এটির গন্তব্য ছিল বীরভূম।

শনিবার (১৬ মার্চ) দিবাগত রাতে পথে বাঁকুড়ার বেলিয়াতোড়ের কাছে লরিটি আটক করে পুলিশ।

পুলিশ বিশেষ সুত্রে খবর পেয়েই বাঁকুড়ার বেলিয়াতোড়ের একটি হোটেলের সামনে থেকে লরিটিকে আটক করে। কলকাতায় যে মিনিট্রাকটিকে আটক করা হয়েছিল সেটি এসেছিল ওড়িশা থেকে। গন্তব্য ছিল উত্তর ২৪ পরগণা। সেক্ষেত্রে পুলিশ জানতে পেরেছে নির্বাচনের আগে বোমা তৈরির মশলার চাহিদা বেড়ে যায় বলেই এই বিস্ফোরক আনানো হয়েছিল। অন্য রাজ্য থেকে কেন বারে বারে এত বিপুল পরিমাণ বিস্ফোরক এ রাজ্যে আনা- তা নিয়ে চিন্তিত পুলিশ মহল।

এই নিয়ে চলতি সপ্তাহে তিনবার বাঁকুড়া থেকে উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ বিস্ফোরক।

উল্লেখ্য, গত বৃহস্পতিবারই শালড়োর পাবড়ায় একটি গুদাম থেকে ১৩৩ বস্তা অ্যামোনিয়াম নাইট্রেট, ১০৬ প্যাকেট ডেটোনেটর ও প্রায় সাড়ে ৬ হাজার জিলেটিন স্টিক উদ্ধার করা হয়েছে। এরপর শুক্রবার রাতে ইন্দপুরের বগা গ্রাম থেকে উদ্ধার করা হয়েছে ৮০০ ডেটোনেটর, ২০০টি পাওয়ার জেল ও প্রায় এক কুইন্টাল অ্যামোনিয়াম নাইট্রেট। নির্বাচনের ঠিক আগে আগে রাজ্যে বার বার বিপুল পরিমাণে বিস্ফোরক উদ্ধার হওয়ার খবরে নির্বাচন কমিশনও চিন্তিত বলে জানা গেছে।

সোনালীনিউজ/এমটিআই

Link copied!