বিরল রোগে আক্রান্ত পারভেজ মোশাররফ, হাসপাতালে ভর্তি

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১৮, ২০১৯, ০৮:১০ পিএম
বিরল রোগে আক্রান্ত পারভেজ মোশাররফ, হাসপাতালে ভর্তি

সাবেক রাষ্ট্রপতি পারভেজ মোশাররফ

ঢাকা : বিরল রোগে আক্রান্ত পাকিস্তানের সাবেক রাষ্ট্রপতি পারভেজ মোশাররফ। তিনি এখন পাকিস্তানে থাকেন না। দুবাইয়ে স্বেচ্ছা নির্বাসনে রয়েছেন তিনি। সেখানেই তাঁকে একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অল পাকিস্তান মুসলিম লীগের (এপিএমএল) মহাসচিব মেহেরিনি আদম মালিকের বরাত দিয়ে ডন নিউজ জানিয়েছে, গত শনিবার রাতে হঠাৎ পাকিস্তানের সাবেক এই রাষ্ট্রপতির শরীরিক অবস্থা খারাপ হতে থাকে। পরে জরুরি ভিত্তিতে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

জানা গেছে, বিরল রোগে আক্রান্ত পারভেজ মোশাররফ। তিনি যে রোগে আক্রান্ত, তার নাম অ্যামিলয়ডোসিস। অ্যামিলয়েড নামে একটি প্রোটিন যখন শরীরের বিভিন্ন অঙ্গে জমতে শুরু করে, তখনই এই রোগে আক্রান্ত হন কেউ।

জানা গেছে, হাসপাতালে নিয়ে যাওয়া হলেও তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে। চিকিৎসকরা তাঁকে সম্পূর্ণ বিশ্রাম নিতে বলেছেন। প্রসঙ্গত, গত বছরের অক্টোবরে জানা গিয়েছিল যে স্নায়ুজনিত রোগে আক্রান্ত হয়েছেন পারভেজ মোশাররফ। লন্ডনেও তাঁর চিকিৎসা হয়েছে।

পাকিস্তানে পারভেজ মোশাররফের বিরুদ্ধে একাধিক মামলা চলছে। তাই তিনি পাকিস্তান থেকে দূরে রয়েছেন। তবে দেশে ফিরতে তিনি ইচ্ছুক। কিন্তু অল পাকিস্তান মুসলিম লীগ সূত্রে খবর, স্বচ্ছভাবে বিচারপ্রক্রিয়া চলবে, এমন প্রতিশ্রুতি পেলে তবেই তিনি দেশে ফিরবেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Link copied!