গরমে ত্বকের যত্নে পুদিনা পাতা

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ৫, ২০১৭, ০৬:৫৮ পিএম
গরমে ত্বকের যত্নে পুদিনা পাতা

ঢাকা: গরমে ত্বকের অবস্থা বেশি ভালো থাকে না। ত্বকের ওপর কালো দাগ পরে। তার ওপর আবার ঘাম। এসব নিয়ে অনেকেই চিন্তিত। তাহলে কি করবেন? ঘরে বসে বানিয়ে ফেলুন ফেসপ্যাক রেসিপি।

পুদিনা পাতা ফেসপ্যাক
রোদ থেকে ফিরে ত্বক ঠান্ডা করার সবচেয়ে ভরসাযোগ্য উপায় হল এই ফেসপ্যাক। পুদিনা পাতা বাড়িতে থাকলে কয়েকটা বেটে নিন। এরপর একটু হলুদগুঁড়ো দিন। তারপর ঈষদুষ্ণ জল অল্প মিশিয়ে পেস্টের মতো করে নিন। মুখে লাগিয়ে ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন, রোদে ঝলসানোর অনুভূতি দেখবেন, মুহূর্তে গায়েব! কালোছোপও আর ধরবে না ত্বকে।

লেমন ফেসপ্যাক
ত্বককে ঝকঝকে করতে পাতিলেবুর জুড়ি নেই। লেবুর রসে প্রাকৃতিক ব্লিচিংয়ের উপাদান থাকে। মুখের চিটচিটেভাব দূর করতেও কাজে আসে লেমন ফেসপ্যাক। এক টেবিলচামচ পাতিলেবুর রস, এক টেবিলচামচ মধু এবং ডিমের সাদা অংশটুকু একসঙ্গে মিশিয়ে মুখে ২০ মিনিট লাগিয়ে রাখুন। ভাল করে ধুয়ে ফেললেই দেখবেন স্কিন কেমন গ্লো করছে!

কিউকাম্বার ফেসপ্যাক
ফ্রিজে রাখা ঠান্ডা শসা থেঁতো করে একটু চিনি যোগ করুন তাতে। তারপর আরও খানিকক্ষণ ফ্রিজে রাখুন। এরপর মুখে লাগিয়ে রেখে ১০ মিনিট পর এক্সফোলিয়েট করে ধুয়ে নিন। স্কিনের আর্দ্রতায় ভারসাম্য বজায় থাকবে, ত্বক থেকে রোদে পোড়াভাবটাও দূর হবে। 

স্ট্রবেরি-লেমন ফেসমাস্ক
ত্বক থেকে তেলতেলেভাব আর ক্লান্তির ছাপ তাড়াতে চান? স্ট্রবেরি-লেমন ফেসপ্যাকই তার চাবিকাঠি। কয়েকটা নিয়ে হাতে করেই চটকে নিন। তার মধ্যে দই, মধু আর লেবুর রস মিশিয়ে প্যাকটা তৈরি করে নিন। খানিকক্ষণ ফ্রিজে রাখতে পারেন। তারপর মুখে লাগিয়ে ভাল করে শুকিয়ে নিন। সম্পূর্ণ শুকালে তার পর ধুয়ে নেবেন।

সোনালীনিউজডটকম/ঢাকা/এমআর

Link copied!