কুকুর পেল বেকার ভাতা!

  • লাইফস্টাইল ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০১৮, ০৭:৪৪ পিএম
কুকুর পেল বেকার ভাতা!

ঢাকা: বিশ্বের উন্নত দেশগুলোতে চাকরি না থাকলে বেকার ভাতা ব্যবস্থা চালু আছে। একথা কম-বেশি অনেকেরই হয়ত জানা আছে। তবে কেনো কুকুরের ক্ষেত্রে এমন ঘটনা সত্যিই অবিশ্বাস্য! হ্যাঁ, সম্প্রতি এমনই একটি ঘটনা ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগানে। সেখানে চাকরি না থাকায় রাইডার নামের একটি কুকুরের নামে ইস্যু করা হয়েছে বেকার ভাতা! ভাতার পরিমাণও নির্ধারিত হয়েছে। সপ্তাহে ৩৬০ ডলারের বেকার ভাতা পাবেন রাইডার।

রাইডারের মালিক মিশেল হ্যাডক একজন আইনজীবী। একদিন নিজের কুকুরের নামে একটি ইনস্যুরেন্স কোম্পানির পক্ষ থেকে বেকার ভাতার চিঠি তার হাতে পেয়ে বেশ অবাক হন হ্যাডক। রাইডার নাকি একটি রেস্তোয়ায় কাজ করত। এখন বেকার হয়ে পড়েছে!

এ বিষয়ে মিশেল হ্যাডক বলেছেন, তার জানা মতে রাইডার কখনো কোনো রেস্তোরাঁয় কাজ করেছিল বলে মনে পড়ে না। তিনি ফেসবুক পোস্টে বলেন, আমার কুকুর রাইডার সপ্তাহে ৩৬০ ডলার বেকার ভাতা পেতে চলেছে। জানি না এতো টাকা দিয়ে সে কী করবে!

হ্যাকড আরো জানান, প্রথমে তিনি ভেবেছিলেন হয়ত কোনো ভুলের কারণে এটা হয়ে থাকতে পারে। তাই তিনি চিঠিটা মিশিগান কর্তৃপক্ষের কাছে জমা দেন। কিন্তু পরে জানা যায়, ২০১৪ সালে যুক্তরাষ্ট্রের পরিসংখ্যান অধিদপ্তরের ডাটাবেজ থেকে প্রায় এক কোটি ৭৬ লাখ মার্কিন নাগরিকের তথ্য চুরি হয়। রাইডারের নামে ইস্যু করা বেকার ভাতাটি এমনই এক প্রতারণার অংশ।

সোনালীনিউজ/এমএইচএম

Link copied!