চলে গেলেন লাকী আখন্দ

  • সাহিত্য-সংস্কৃতি ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২১, ২০১৭, ০৭:৪৬ পিএম
চলে গেলেন লাকী আখন্দ

ঢাকা: কিংবদন্তি সংগীতশিল্পী লাকী আখন্দ। শুক্রবার (২১ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ছটার দিকে মিডফোর্ড হাসপাতালে তার মৃত্যু হয়েছে।

এর আগে দুপুরে তার শরীরের অবনতি ঘটলে তাকে দ্রুত মিটফোর্ড হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে সন্ধ্যা সাড়ে ছটার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। (ইন্না...রাজিউন)।

এর আগে টানা আড়াই মাস হাসপাতালজীবন শেষ করে গেল সপ্তায় তিনি তার নিজ বাসা আরমানিটোলায় ফিরেছিলেন। 

তারও আগে গেল ৫ ফেব্রুয়ারি বরেণ্য এ শিল্পীর শারীরিক অবস্থার অবনতি হলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সেন্টার ফর প্যালিয়েটিভ কেয়ারের ভর্তি করা হয়। সেখানে অধ্যাপক নেজামুদ্দিন আহমেদের অধীনে চিকিৎসাধীন ছিলেন। গেল সপ্তাহে শরীরের অবস্থা উন্নতি হলে তাকে বাসায় নিয়ে যাওয়া হয়।

উল্লেখ্য, গুণী এই সংগীত ব্যক্তিত্ব দীর্ঘদিন ধরেই ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন। ছয় মাসের চিকিৎসা শেষে থাইল্যান্ডের ব্যাংকক থেকে ২০১৬ সালের ২৫ মার্চ দেশে ফেরেন। সেখানে কেমোথেরাপি নেয়ার পর শারীরিক অবস্থার অনেকটা উন্নতি হয়েছিল। একই বছরের জুনে আবারও থেরাপির জন্য ব্যাংকক যাওয়ার কথা ছিল। কিন্তু আর্থিক সংকটের কারণে পরে আর তার সেখানে যাওয়া হয়ে উঠেনি। তবে ব্যাংককে চিকিৎসাধীন থাকা অবস্থায় এই সংগীতকারের চিকিৎসার জন্য পাঁচ লাখ টাকা সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রীয় ভালোবাসা হিসেবে সেটি তিনি গ্রহণ করেছেন স্বাচ্ছন্দে।

সোনালীনিউজ/এন

Link copied!