ঢাকা রিপোর্টার্স ইউনিটির নির্বাচন ৩০ নভেম্বর

  • সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১, ২০১৬, ০৫:০১ পিএম
ঢাকা রিপোর্টার্স ইউনিটির নির্বাচন ৩০ নভেম্বর

আগামী ৩০ নভেম্বর ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) বার্ষিক কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (১ নভেম্বর) নির্বাচন কমিশনের চেয়ারম্যান ও দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত নির্বাচন কমিশনের সভায় নির্বাচনের এই তফসিল ঘোষণা করা হয়।

চার সদস্যের নির্বাচন কমিশনে রয়েছেন- একুশে টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম-সম্পাদক আবু তাহের এবং সাংবাদিক নেতা এম এ আজিজ।

ঘোষিত তফসিল অনুযায়ী, মঙ্গলবার (১ নভেম্বর) বিকেল ৪টায় খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়।

খসড়া ভোটার তালিকা সম্পর্কে আপত্তি দেয়ার শেষ সময় ৪ নভেম্বর বিকেল ৫টা, চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ৫ নভেম্বর বিকেল ৫টা, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৫ নভেম্বর বিকেল ৫টা, মনোনয়নপত্র বাছাই ও প্রার্থী তালিকা প্রকাশ ১৬ নভেম্বর বিকেল ৫টা, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২১ নভেম্বর বিকেল ৫টা, চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ২৪ নভেম্বর বেলা ১১টায়।

সেগুনবাগিচায় ডিআরইউ’র কার্যালয়ে ৩০ নভেম্বর বিরতিহীনভাবে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।

এর আগে আগামী ২৯ নভেম্বর ডিআরইউ’র বার্ষিক সাধারণ সভা (এজিএম) সংগঠন চত্ত্বরে অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (১ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ডিআরইউ কার্যালয় থেকে ৯ নভেম্বর সকাল ১০টা থেকে নির্ধারিত মূল্যে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। মনোনয়নপত্র পূরণ করে নির্ধারিত সময়ের মধ্যে ডিআরইউ কার্যালয়ে রাখা বাক্সে জমা দিতে হবে।

যেসব পদে নির্বাচন অনুষ্ঠিত হবে এগুলো হলো-সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক, অর্থ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, দপ্তর সম্পাদক, নারী বিষয়ক সম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক, ক্রীড়া সম্পাদক, সাংস্কৃতিক সম্পাদক, আপ্যায়ন সম্পাদক এবং কল্যাণ সম্পাদক (প্রতিটি পদে একজন করে)। কার্যনির্বাহী সদস্য ৭ জন।

প্রতিসেট ভোটার তালিকা ১০০ টাকার বিনিময়ে মনোনয়নপত্র কেনার সময়ে সংগ্রহ করা যাবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Link copied!