‘সম্পাদক পরিষদের মন্তব্য হৃদয়বিদারক’

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৪, ২০১৮, ০৫:০৫ পিএম
‘সম্পাদক পরিষদের মন্তব্য হৃদয়বিদারক’

ঢাকা: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে তিন মন্ত্রী কথা রাখেননি বলে সম্পাদক পরিষদ যে অভিযোগ করেছে, সেটা হৃদয়বিদারক মন্তব্য। আলোচনা বন্ধ হয়ে যায়নি। আলোচনা চালু আছে।

রোববার (১৪ অক্টোবর) সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, সম্পাদক পরিষদ, বিএফইউজে, ডিইউজে ও ডিআরইউয়ের নেতৃবৃন্দের সঙ্গে তারা বসেছিলেন। সেখানে আইনের যেসব বিষয় নিয়ে প্রশ্ন উঠেছিল, সেসব তারা শুনেছেন। প্রশ্নগুলো শুনে তারা (তিন মন্ত্রী ও এক উপদেষ্টা) বলেছিলেন, আলোচনার যে সূত্রপাত হলো তা অব্যাহত থাকুক। এ জন্য প্রধানমন্ত্রী ও মন্ত্রিসভাকে জানিয়ে এ বিষয়ে তারা যে দিকনির্দেশনা দেবেন, তার ভিত্তিতে আবার বসা হবে।

ইনু বলেন, তখন এটাও বলা হয়েছিল, আইনে রাষ্ট্রপতি স্বাক্ষর করলেন কি করলেন না, তার সঙ্গে আলোচনার কোনো সম্পর্ক নেই। যেকোনো আইন পরিমার্জন করা যায়। এ জন্য সরকার আছে, সংসদ আছে। এ জন্য আলোচনা গুরুত্বপূর্ণ। এরই মধ্যে মন্ত্রিসভার দুটি বৈঠক হয়েছে। তার আগেই প্রধানমন্ত্রীকে বিষয়টি জানানো হয়েছে। কিন্তু মন্ত্রিসভায় আলোচনার পরিবেশ ছিল না বলে সেখানে আলোচনা হয়নি।

তিনি আরো বলেন, আমরা আশা করছি, যেকোনেও সময় আলোচনা হবে। আর আলোচনা হলে আবারও সম্পাদক পরিষদ ও সাংবাদিক নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে মিলিত হবো।

সম্পাদক পরিষদের কাল সোমবার (১৫ অক্টোবর) ডাকা মানববন্ধনের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, দাবি তোলা গণতান্ত্রিক পন্থা। এ নিয়ে কোনো মন্তব্য নেই। কিন্তু মানববন্ধন করুন আর না করুন, আমরা আলোচনায় আছি।

সোনালীনিউজ/এমএইচএম

Link copied!