ভারতে চিকিৎসাধীন সাবেক এমপি মানু মজুমদারের মৃত্যু

  • নিজস্ব প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২২, ২০২৪, ০৫:৪৩ পিএম
ভারতে চিকিৎসাধীন সাবেক এমপি মানু মজুমদারের মৃত্যু

ঢাকা: নেত্রকোনা-১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মানু মজুমদার মারা গেছেন। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

মঙ্গলবার (২১ মে) দিনগত রাত ২টার দিকে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

কেন্দ্রীয় আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও নেত্রকোনা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অসিত সরকার সজল সাবেক এমপির মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

জেলা পরিষদ চেয়ারম্যান জানান, মঙ্গলবার ঢাকার বাসায় হৃদরোগে আক্রান্ত হন মানু মজুমদার। পরে বিকেল সাড়ে ৩টার দিকে প্রধানমন্ত্রীর উদ্যোগে এয়ার অ্যাম্বুলেন্সে করে চিকিৎসার জন্য তাকে ভারতে পাঠানো হয়। ভারতের বেঙ্গালুরুর একটি হাসপাতালে মারা যান তিনি।

১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করে গ্রেফতার হন মানু মজুমদার। পরে তৎকালীন সামরিক আদালতের বিচারে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। ১০ বছর জেল খেটে ১৯৮৫ সালে কারামুক্ত হন এই প্রতিরোধযোদ্ধা। ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে নেত্রকোনার দুর্গাপুর-কলমাকান্দা আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

মানু মজুমদারের সঙ্গে একসঙ্গে ১০ বছর জেল খাটা বঙ্গবন্ধু হত্যার প্রতিরোধযোদ্ধা অসিত সরকার সজল জানান, ভারত থেকে মরদেহ আনা ও পরবর্তী অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্নের বিষয়ে প্রধানমন্ত্রী ও মানু মজুমদারের পরিবারের সদস্যরা সিদ্ধান্ত নেবেন। সে অনুযায়ী কাজ চলছে।

এদিকে সাবেক এমপি মানু মজুমদারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোকবার্তায় তিনি মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আইএ

Link copied!