চিকিৎসক টিম পাঠাতে চীনের প্রতি বাংলাদেশের অনুরোধ

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ৮, ২০২০, ১০:০১ পিএম
চিকিৎসক টিম পাঠাতে চীনের প্রতি বাংলাদেশের অনুরোধ

ঢাকা : প্রতিদিনই একের পর এক গণ্ডি পেরিয়ে যাচ্ছে করোনায় মৃত্যু আর সংক্রমণের সংখ্যা। গোটা বিশ্বে এখন প্রায় সাড়ে ১৪ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়ে পড়েছেন। মৃত্যু ৮৩ হাজারের বেশি মানুষের।

করোনা সংক্রমণ যেন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আমেরিকায়। গোটা দেশে করোনায় আক্রান্তের সংখ্যা এখন চার লাখ ছুঁই ছুঁই। আমেরিকাতেই মৃতের সংখ্যা এখন ১৩ হাজারের কাছাকাছি। করোনায় ১০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে স্পেন, ফ্রান্স ও ইতালিতেও। বাকি দেশগুলোর কোথাওই সংক্রমণের সংখ্যাটা আমেরিকার ধারে কাছে পৌঁছায়নি।

এদিকে করোনাভাইরাস চিকিৎসার পাশাপাশি বাংলাদেশি চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ দেয়ার জন্য চিকিৎসক ও নার্স পাঠাতে চীনের প্রতি অনুরোধ জানিয়েছে বাংলাদেশ।

বুধবার (৮ এপ্রিল) পররাষ্ট্রমন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

মঙ্গলবার চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ইয়ের সঙ্গে টেলিফোনে আলাপকালে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এই অনুরোধ জানান।

ড. মোমেন ৪৫ মিনিটের টেলিফোন আলাপে চীনের পররাষ্ট্রমন্ত্রীকে করোনাভাইরাস চিকিৎসায় নিবেদিত ঢাকার শেখ রাসেল গ্যাস্ট্রো-লিভার ইনস্টিটিউট ও হাসপাতালকে সহায়তার জন্য টিম চীন থেকে টেকনিশিয়নদের সমন্বয়ে বিশেষজ্ঞ মেডিকেল পাঠানোর সম্ভবনার কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বাংলাদেশের করোনাভাইরাস প্রাদুর্ভাবের এই সংকটময় মুহূর্তে চীন থেকে ভেন্টিলেটর আমদানির সম্ভবনা নিয়েও কথা বলেন।

সোনালীনিউজ/এমটিআই

Link copied!