গুলশানে জঙ্গি হামলা

জঙ্গিদের মৃতদেহ নিতে ডিএনএ করতে হবে পরিবারের

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২০, ২০১৬, ০৬:৫০ পিএম
জঙ্গিদের মৃতদেহ নিতে ডিএনএ করতে হবে পরিবারের

গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলায় নিহত জঙ্গিদের ডিএনএ পরিবারের সঙ্গে মিললেই কেবল মৃতদেহ হস্তান্তর করা হবে। এ জন্য জঙ্গিদের পরিবারের সদস্যেদের ডিএনএ পরীক্ষা করতে হবে।

বুধবার (২০ জুলাই) ঢাকা মেট্রোপলিটান পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা জানান ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. মাসুদুর রহমান।

তিনি বলেন, নিহত জঙ্গিদের মরদেহ নিতে তাদের স্বজনরা এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে পুলিশের সঙ্গে যোগাযোগ করেনি। যদি তারা মরদেহ নিতে চায় তবে তদন্তকারী কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করতে হবে। সেক্ষেত্রে ডিএনএ টেস্টের মাধ্যমে নিহতদের সঙ্গে স্বজনদের সম্পর্ক নির্ণয় করেই মরদেহ হস্তান্তর করা হবে।

এদিকে বুধবার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) থাকা নিহত জঙ্গিদের মরদেহ থেকে রক্ত ও চুলের নমুনা সংগ্রহ করা হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগে আনুষঙ্গিক কাজ শেষে তা কাউন্টার টেরোরিজম ইউনিটে জমা দেয়া হবে।

এ বিষয় ডিসি বলেন, নিহতদের ফরেনসিক পরীক্ষা-নিরিক্ষার জন্য আদালতে আবেদন করেছে পুলিশ। যেসব পরীক্ষা দেশের করা সম্ভব সেগুলো করা হবে। এছাড়াও অনেক পরীক্ষা দেশে করা সম্ভব নয়, সেই পরীক্ষার জন্য কিছু আলামত অন্যদেশে পাঠানো হবে।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Link copied!