বুয়েটের ফারদিন হত্যার তদন্তে ডিবি

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২, ১১:২৪ এএম
বুয়েটের ফারদিন হত্যার তদন্তে ডিবি

নিহত বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর পরশ। ছবি: সংগৃহীত

ঢাকা : বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যা মামলাটি থানা থেকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশে (ডিবি) হস্তান্তর করা হয়েছে। ডিবিপ্রধান ও ডিএমপির অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ এ তথ্য জানিয়েছেন।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিকেলে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

হারুন অর রশীদ বলেন, মামলাটির দায়িত্ব আমরা বুঝে নিয়েছি। রিমান্ড পাওয়ার পর ফারদিনের বান্ধবীকে জিজ্ঞাসাবাদ চলছে। তার নাম আয়াতুল্লাহ বুশরা। তাকে এর আগেও আমরা জিজ্ঞাসাবাদ করেছি। মামলা হওয়ার পর তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এ ছাড়াও অপরাধীদের ধরতে নগরীর বিভিন্ন জায়গার সিসিটিভি ফুটেজ যাচাই-বাছাই চলছে বলেও জানান ডিবিপ্রধান।

তিনি আরো বলেন, এই হত্যাকাণ্ডের পেছনে পারিবারিক বা সামাজিক কোনো ঝামেলা ছিল কি না, তা-ও তদন্ত করা হচ্ছে। তবে ঘটনাটি কীভাবে ঘটেছে আমরা এখনই বলতে পারছি না। একটু সময় লাগবে। আমাদের দুই-তিনটি টিম কাজ করছে। আরো পারিপার্শ্বিক বিষয় মাথায় রেখে তদন্ত করা হচ্ছে।

ফারদিনের মরদেহ উদ্ধারের ঘটনায় তার বান্ধবী বুশরা এবং অজ্ঞাতপরিচয় কয়েকজনের নাম এজাহারে উল্লেখ করে রামপুরা থানায় হত্যা মামলা করেন নিহতের বাবা নূর উদ্দিন রানা। গতকাল বুধবার (৯ নভেম্বর) রাত সাড়ে ৩টার দিকে মামলাটি নথিভুক্ত হয়।

এদিকে আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম মেহেদী হাসানের আদালতে ফারদিন হত্যা মামলার এজাহার আসে। বিচারক তা গ্রহণ করে রামপুরা থানার পরিদর্শক (নিরস্ত্র) মোহাম্মদ গোলাম মউলাকে মামলাটি তদন্ত করে ১২ ডিসেম্বর প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

এদিন একই আদালত ফারদিনের বান্ধবী আমাতুল্লাহ বুশরার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে। এর আগে সকালে রাজধানীর রামপুরা এলাকার একটি বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

প্রসঙ্গত, রাজধানীর রামপুরা থেকে নিখোঁজ হওয়ার তিন দিন পর গত ৭ নভেম্বর সন্ধ্যা ৬টার দিকে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের মরদেহ উদ্ধার করে নৌ পুলিশ।

ফারদিন রাজধানীর ডেমরা থানার শান্তিবাগ এলাকার সাংবাদিক কাজী নূর উদ্দিন রানার ছেলে। তিনি বুয়েটের পুরকৌশল বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Link copied!