বিদ্যুৎ প্রতিমন্ত্রী

পায়রা বিদ্যুৎকেন্দ্র ৫ জুনের পর বন্ধ হয়ে যাবে

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ৩, ২০২৩, ০৩:৩৭ পিএম
পায়রা বিদ্যুৎকেন্দ্র ৫ জুনের পর বন্ধ হয়ে যাবে

ঢাকা : কয়লা সংকটের কারণে ৫ জুনের পর সাময়িক সময়ের জন্য পায়রা বিদ্যুৎকেন্দ্রের উৎপাদন বন্ধ হয়ে যাবে বলে জানিয়েছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

শনিবার (৩ জুন) দুপুরে সাভারের বিরুলিয়া ইউনিয়নের দত্তপাড়া এলাকায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ইলেকট্রনিক অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের এক অনুষ্ঠানে একথা বলেন তিনি।

লোডশেডিং বেড়ে যাওয়ার বিষয়ে নসরুল হামিদ বলেন, পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে সময়মত কয়লা আসতে না পারায় উৎপাদন বন্ধ। তাই সারাদেশে লোডশেডিং বেড়েছে। কয়লা আমদানি করতে আরও অন্তত ২০ থেকে ২৫ দিন সময় লাগবে বলে জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, সারাদেশে বিদ্যুৎ সংকটের কারণে মানুষ কষ্টে আছে কিন্তু সংকট সমাধানের চেষ্টা করা হচ্ছে। এই মুর্হূতে জাতীয় গ্রিডে দেড় হাজারেরও বেশি লোডশেডিং রয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, লোডশেডিংয়ের কারণে বিএনপি যদি আন্দোলন করতে পারে সরকার বাধা দেবে না। কারণ গণতান্ত্রিক দেশে আন্দোলন করার অধিকার সবার আছে। দেশের মানুষ আওয়ামী লীগকে ভোট দিয়ে নির্বাচনে ক্ষমতায় এনেছে আবারও জাতীয় নির্বাচনে যদি দেশের মানুষ আওয়ামী লীগকে ভোট না দেয় তাহলে আমরা ক্ষমতায় থাকবো না।

এসময় সংসদ সদস্য নাহিম রাজ্জাক, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. সবুর খানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Link copied!