অর্থ জালিয়াতি : দুই নাইজেরীয়সহ গ্রেফতার ৫

  • বিশেষ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৮, ২০১৬, ০৫:১৫ পিএম
অর্থ জালিয়াতি : দুই নাইজেরীয়সহ গ্রেফতার ৫

প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে অর্থ আত্মসাতকারী চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে দুজন নাইজেরিয়ার নাগরিক। শুক্রবার (৭ অক্টোবর) রাতে রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া ব্যক্তিরা হলেন আনায়ো (Anayo), এসি একা হেনরি (ESI AKA HENRY), মাইনুল কবির (২৯ ), নাজিম উদ্দিন (৩৭) ও রুহুল আমীন মিঠুন (২৯)।

পুলিশ জানিয়েছে, আটক ব্যক্তিরা মানুষকে ভয়-ভীতি দেখিয়ে ডাচ-বাংলা ব্যাংক, এলিফ্যান্ট রোড শাখায় সিনিয়র অফিসার মমতাজ বেগমের বর-বধু ডট কম থেকে সিভি সংগ্রহ করে প্রতারক চক্রের একজন সদস্য ডা. নাসির উদ্দিন তার সাথে অনলাইনে যোগাযোগ করে। ডা. নাসির লেবাননে ইউএন-এর একজন চিকিৎসক। পরে তিনি মমতাজ বেগমের ঠিকানায় একটি দামী ও গুরুত্বপূর্ণ মেডিকেল যন্ত্র পাঠায়।

সেই পণ্য কাস্টমস হতে ছাড়িয়ে দেবার কথা বলে একটি সিএন্ডএফ এজেন্ট মমতাজ বেগমের কাছে এক লাখ ২৫ হাজার টাকা, তারপর সিকিউরিটি বাবদ আরও ১০ লাখ টাকা পার্সেলের ভেত ডলার আছে এবং মানি-লন্ডারিং আইনে মামল হবে বলে ভয় দেখিয়ে আরও ১০ লাখ, এভাবে ২১ লাখ ২৫ হাজার টাকা প্রতারণা করে হাতিয়ে নেয়।

পরে প্রতারক চক্র আরও ১৫ লাখ টাকা দাবি করলে মমতাজ বেগমের মনে সন্দেহের সৃষ্টি হয়। পরে মমতাজ বেগমের বড় ভাই নিউ মার্কেট থানায় মামলা করেন। মামলাটি ডিবি পুলিশের হাতে ন্যাস্ত হলে এ প্রতারক চক্রটি ধরা পড়ে।

চক্রটি দীর্ঘদিন অনলাইনে সম্পদশালী ব্যক্তির তথ্য সংগ্রহ করে তাদেরকে বিভিন্ন উপায়ে ফাঁদে ফেলে প্রতারণার মাধ্যমে অর্থ উপার্জন করে আসছে। 

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Link copied!