এবার লেবার পার্টির ছায়ামন্ত্রী হলেন বাংলাদেশি রূপা

  • সোনালীনিউজ ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৫, ২০১৬, ০১:৩০ পিএম
এবার লেবার পার্টির ছায়ামন্ত্রী হলেন বাংলাদেশি রূপা

টিউলিপ সিদ্দিকের পর এবার ছায়া প্রতিমন্ত্রীর মর্যাদা পেলেন বাংলাদেশি বংশোদ্ভূত আরেক ব্রিটিশ এমপি রূপা হক। তিনি লেবার পার্টির ছায়া মন্ত্রিসভার স্বরাষ্ট্র মন্ত্রণালয়বিষয়ক প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। বৃহস্পতিবার লেবার পার্টির নেতা জেরেমি করবিন তাকে এই পদে নিয়োগ দেন।

এর আগে বাংলাদেশি বংশোদ্ভূত আরেক এমপি বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক শিক্ষাবিষয়ক ছায়া প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পান।

রূপা হক ২০১৫ সালে লন্ডনের ‘ইলিং সেন্ট্রাল অ্যান্ড অ্যাকটন’ আসন থেকে প্রথমবারের মতো এমপি নির্বাচিত হন। দলীয় এমপিদের বিদ্রোহের কারণে সম্প্রতি নতুন করে নেতৃত্বে টিকে থাকার লড়াইয়ে নামতে হয় লেবার নেতা জেরেমি করবিনকে। তৃণমূলের ব্যাপক সমর্থন নিয়ে পুনরায় নেতৃত্বে ফেরা করবিন নতুন করে তাঁর ছায়া মন্ত্রিপরিষদ গঠন করছেন। বৃহস্পতিবার রূপা হকসহ সাতজনকে ছায়া মন্ত্রিসভার দায়িত্ব অর্পণ করেন করবিন।

রূপা হকের আদি বাড়ি পাবনা শহরের মকছেদপুরে। ছায়া মন্ত্রিসভায় দায়িত্ব পাওয়ার প্রতিক্রিয়ায় রূপা হক তাঁর ফেসবুক পেজে বলেন, ‘স্বরাষ্ট্রবিষয়ক ছায়া প্রতিমন্ত্রী হিসেবে লেবার পার্টির অগ্রগামী দলে যুক্ত হতে পেরে আমি আনন্দিত। ক্ষমতাসীন টোরি সরকারকে চাপে রাখার জন্য আমাদের অনেক কাজ করতে হবে।’

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Link copied!