রাসায়নিক পদার্থের জন্য হবে কেমিকেল শিল্পনগরী: শিল্পমন্ত্রী

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১১, ২০১৭, ০৬:২৯ পিএম
রাসায়নিক পদার্থের জন্য হবে কেমিকেল শিল্পনগরী: শিল্পমন্ত্রী

ঢাকা: শিল্প উৎপাদনে ব্যবহৃত কেমিকেল বা রাসায়নিক পদার্থের জন্য একটি কেমিক্যাল শিল্পনগরী গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, ইতোমধ্যে এ শিল্পনগরীর জন্য জমি অধিগ্রহণ করা হয়েছে।

বুধবার (১১ জানুয়ারি) ঢাকা জেলা প্রশাসন আয়োজিত ‘উন্নয়ন মেলা-২০১৭’ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এ তথ্য জানান। রাজধানীর শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে এ মেলার আয়োজন করা হয়। ঢাকা জেলা প্রশাসক মো. সালাহ্ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুনসহ ঢাকা জেলার পুলিশ সুপার এবং অতিরিক্ত জেলা প্রশাসক বক্তব্য রাখেন।

শিল্পমন্ত্রী বলেন, রাজধানীতে ছড়িয়ে ছিটিয়ে থাকা কেমিকেল কারখানাগুলো এতে স্থানান্তর করা হবে। এছাড়া, ধোলাইখালের হালকা প্রকৌশল, প্রিন্টিং, প্লাস্টিক এবং অটোমোবাইল শিল্পখাতের জন্যও পৃথক শিল্পনগরী গড়ে তোলা হচ্ছে।

তিন দিনব্যাপী আয়োজিত এ মেলায় বিভিন্ন মন্ত্রণালয়, সেনাবাহিনী, নৌ-বাহিনী, বিমানবাহিনী, পুলিশ, আনসার, আধা-সরকারি ও বেসরকারি সংস্থাসহ মোট প্রতিষ্ঠানের ৮০টি স্টল স্থান পেয়েছে।

এসব স্টলে অংশগ্রহণকারীরা নিজ নিজ প্রতিষ্ঠানের উন্নয়ন কার্যক্রম, বর্তমান সরকারের আমলে জনকল্যাণে বাস্তবায়িত কর্মসূচি, উন্নয়ন চিত্র এবং সরকারের বিভিন্ন ধরণের সেবা তুলে ধরেছেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Link copied!