জঙ্গি-মাদক প্রতিকারের স্লোগানে পুলিশ সপ্তাহ শুরু

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০১৭, ১২:৩৭ পিএম
জঙ্গি-মাদক প্রতিকারের স্লোগানে পুলিশ সপ্তাহ শুরু

ঢাকা : শুরু হচ্ছে পুলিশ সপ্তাহ-২০১৭। ‘জঙ্গি ও মাদকের প্রতিকার, বাংলাদেশ পুলিশের অঙ্গীকার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ সোমবার (২৩ জানুয়ারি) থেকে পাঁচ দিনব্যাপী পুলিশ সপ্তাহ-২০১৭ শুরু হচ্ছে। শেষ হবে ২৭ জানুয়ারি। প্রতিবারের মতো এবারও আনন্দমুখর পরিবেশে পুলিশ সপ্তাহ উদযাপন করা হবে।  এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ পুলিশ একথা জানিয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সপ্তাহের প্রথম দিন সোমবার সকালে রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে বর্ণাঢ্য পুলিশ প্যারেডের মধ্যদিয়ে পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন। এসময় তিনি পুলিশের প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করবেন। এছাড়া গত বছর সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ২৬ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)’ এবং ৪১ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)’ প্রদান করা হবে।

প্রধানমন্ত্রী পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর, সিআইডি’র ফরেনসিক ডিএনএ ল্যাবরেটরি, সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেন্টার, সাইবার ট্রেনিং সেন্টার এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পুলিশ মুক্তিযোদ্ধাদের ভাস্কর্য ‘রাজারবাগ-৭১’ উদ্বোধন করবেন।

পুলিশ সপ্তাহের প্যারেডের নেতৃত্ব দেবেন চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার। জেন্ডার সমতা এবং নারীর ক্ষমতায়নে এ উদ্যোগ এক নতুন মাইলফলক।

পুলিশ সপ্তাহ উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রী, স্বরাষ্ট্র সচিব এবং মহা-পুলিশ পরিদর্শক পৃথক বাণী দিয়েছেন।

বাণীতে রাষ্ট্রপতি বলেন, ‘দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ পুলিশের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। শতাব্দীর ঐতিহ্যবাহী এ প্রতিষ্ঠানটি জনগণের জানমালের নিরাপত্তা বিধান, আইনের শাসন প্রতিষ্ঠায় সহায়তাসহ সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে গুরুত্বপূর্ণ অবদান রেখে যাচ্ছে।’

প্রধানমন্ত্রী তার বাণীতে বলেন, ‘জঙ্গি ও সন্ত্রাসবাদের আন্তর্জাতিক, আঞ্চলিক ও স্থানীয় চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ পুলিশের দক্ষতা আন্তর্জাতিক অঙ্গনে ব্যাপক প্রশংসিত হয়েছে। দেশের সব প্রয়োজন ও সংকটকালে পুলিশ জনগণের জীবন ও সম্পদের নিরাপত্তা বিধানে নিষ্ঠা ও পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছে।’ সূত্র : বাসস

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Link copied!