সাহসী বীর আজাদের দাফন সম্পন্ন

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ৩১, ২০১৭, ০৬:০৫ পিএম
সাহসী বীর আজাদের দাফন সম্পন্ন

ঢাকা: র‌্যাবের গোয়েন্দা শাখার প্রধান (ডিরেক্টর-ইন্টেলিজেন্স) লে. কর্নেল আবুল কালাম আজাদকে মর্যাদা সহকারে বনানীর সামরিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। শুক্রবার (৩১ মার্চ) বিকেল সারে চারটার পরে তাকে দাফন করা হয়। এসময় উপস্থিত থাকা তার পরিবার, আত্মীয়-স্বজন, সহকর্মী, র‌্যাব ও সেনা সদস্যদের কান্নায় ভেঙে পড়তে দেখা গিয়েছে।

দাফনের আগে সেনাবাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার দেয়া হয় ও এক মিনিট নিরবতা পালন করা হয়। 

বাদ জুমা ঢাকা সেনানিবাসের কেন্দ্রীয় মসজিদে তার প্রথম নামাজে জানাজা এবং র‌্যাব সদর দফতরে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পুলিশের মহাপরিদর্শক শহীদুল হক, র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ ও লে. কর্নেল আজাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

রাষ্ট্রীয় দায়িত্ব পালনকালে আহত হয়েছিলেন তিনি। এজন্য তাকে সাহসী বীর হিসেবে আখ্যায়িত করছেন সবাই। 

প্রসঙ্গত, গত ২৫ মার্চ সন্ধ্যায় সিলেটে জঙ্গি আস্তানার পাশে বোমা বিস্ফোরণে গুরুতর আহত হন আজাদ। তার বাঁ চোখের ভিতরে স্প্রিন্টার ঢুকেছিল। ওই রাতেই হেলিকপ্টারে সিএমএইচে ভর্তি করা হয় তাকে। ২৬ মার্চ সন্ধ্যায় এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয় উন্নত চিকিৎসার জন্য।

তবে গত ২৯ মার্চ চিকিৎসকের পরামর্শে তাকে ঢাকায় নিয়ে আসা হয়। ফের ভর্তি করা হয় সিএমএইচে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সবাইকে ছেড়ে না ফেরার দেশে চলে যান তিনি।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Link copied!