বাস-ট্রেনের অগ্রিম টিকিট ১২ জুন থেকে

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ৭, ২০১৭, ১২:২২ পিএম
বাস-ট্রেনের অগ্রিম টিকিট ১২ জুন থেকে

ঢাকা: ঈদুল ফিতর উপলক্ষে বাস ও ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে আগামী ১২ জুন থেকে। চলবে ১৬ জুন পর্যন্ত। এবং ১৯ থেকে ২৩ জুন বিক্রি করা হবে ঈদ ফেরত টিকিট। ঈদের আগে ৩ দিন (২৩-২৫ জুন) এবং ঈদের পরের দিন থেকে ৭ দিন (চাঁদ দেখা সাপেক্ষে ২৮ বা ২৯ জুন থেকে থেকে ৪ বা ৫ জুলাই) ৫ জোড়া ঈদ স্পেশাল ট্রেন চালানো হবে। পবিত্র ঈদের দিন চলবে শোলাকিয়া স্পেশাল।

অতিরিক্ত যাত্রী বহনে পাহাড়তলী ও সৈয়দপুর ওয়ার্কশপ থেকে ১৭১টি (১২২টি মিটারগেজ ও ৪৯টি ব্রডগেজ) যাত্রীবাহী কোচ বিভিন্ন ট্রেনে সংযুক্ত করা হবে।

এ বিষয়ে রেলপথমন্ত্রী মুজিবুল হক জানান, এবার ঈদে যাত্রীসেবা বৃদ্ধি ও অতিরিক্ত যাত্রী বহনে আরও কার্যকর পদক্ষেপ নেয়া হয়েছে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর রেলে উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হচ্ছে।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী জানান, টিকিট বিক্রির সুবিধার্থে এবার কমলাপুর ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে কাউন্টার ও নিরাপত্তা বাড়ানো হয়েছে।

মন্ত্রণালয় সূত্র জানায়, ১২ জুন ২১ জুনের, ১৩ জুন ২২ জুনের, ১৪ জুন ২৩ জুনের, ১৫ জুন ২৪ জুনের ও ১৬ জুন ২৫ জুনের অগ্রিম টিকিট বিক্রি করা হবে। একজন যাত্রী সর্বোচ্চ ৪টি টিকিট কিনতে পারবেন। ১৯ জুন ২৮ জুনের, ২০ জুন ২৯ জুনের, ২১ জুন ৩০ জুনের, ২২ জুন ১ জুলাইয়ের, ২৩ জুন ২ জুলাইয়ের ফিরতি টিকিট বিক্রি হবে।

১২ জুন ঢাকা থেকে সারাদেশের বিভিন্ন রুটের বেসরকারি বাসের টিকিটও বিক্রি শুরু হবে বলে জানিয়েছেন বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স এসোসিয়েশনের চেয়ারম্যান সোহেল তালুকদার।

তিনি বলেন, আমরা ১২ তারিখ থেকে ঈদের অগ্রিম টিকেট বিক্রির সিদ্ধান্ত নিয়েছি। ওইদিন সকাল থেকে টিকেট দেওয়া শুরু হবে। যতক্ষণ টিকিট থাকে, ততক্ষণ টিকেট বিক্রি করবে পরিবহনগুলো।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Link copied!