জয় বাংলা পুরস্কার দিবেন সাজীব ওয়াজেদ জয়

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১০, ২০১৭, ১০:৪০ পিএম
জয় বাংলা পুরস্কার দিবেন সাজীব ওয়াজেদ জয়

ঢাকা: দেশ ও সমাজে অবদানের স্বীকৃতি স্বরূপ এবার ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’র জন্য মনোনীত হয়েছে তরুণদের নিয়ে গঠিত একটি প্রতিষ্ঠান। এতে ৫০ জন তরুণ রয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় আগামী ২১ অক্টোবর এক অনুষ্ঠানে তরুণদের হাতে এই পুরস্কার তুলে দেবেন বলে ইয়াং বাংলার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

পুরস্কার পাওয়া ৫০ প্রতিষ্ঠানসহ মোট ১০০ প্রতিষ্ঠানের তরুণ উদ্যোক্তারা ২০-২১ অক্টোবর দুই দিনব্যাপী অনুষ্ঠানে নিজেদের প্রতিষ্ঠান নিয়ে কথা বলতে পারবেন।

এই অয়োজনকে শুধু ইয়ং বাংলার পুরস্কার বিতরণ অনুষ্ঠান হিসেবে দেখছেন না সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) কার্যনির্বাহী পরিচালক সাব্বির বিন শামস।

তিনি বলেন, “এটি শুধুমাত্র পুরস্কার বিতরণী বা ভালো কাজের স্বীকৃতি দেওয়ার একটি আয়োজন নয়, বরং এর মাধ্যমে দেশের তরুণ উদ্যোক্তারা অনুপ্রেরণা লাভ করে। দেশ গঠনের কাজে তারা স্বতঃস্ফূর্তভাবে সামনে এগিয়ে আসার প্রেরণা পায়।”

ইয়ং বাংলা পরিচালনাকারী প্রতিষ্ঠান সিআরআইয়ের কার্যনির্বাহী পরিচালক বলেন, এবার সামাজিক উন্নয়ন, সাংস্কৃতিক কার্যক্রম, ক্রীড়া উন্নয়নসহ আরও বেশ কিছু বিষয়কে প্রাধান্য দেওয়া হয়েছে। এবার পুরস্কারপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, সমাজ থেকে যে কোনো ধরনের নিষ্ঠুরতা ও সহিংসতা দূরীকরণ এবং মাদক থেকে তরুণদের দূরে রাখার কার্যক্রমে সহায়তা করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এবারের জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের আবেদনপত্র আহ্বানের পর দেশের ৪৪টি শহরে এবং ৩২টি শিক্ষা প্রতিষ্ঠানে ক্যাম্পেইন চালানো হয়। এই আয়োজনের শুরু থেকে ‘আশাতীত’ সাড়া পায় ইয়ং বাংলা। দেশের বিভিন্ন স্থান থেকে ১৩০০ প্রতিষ্ঠানের আবেদন আসে।

তরুণদের চাকরির সুযোগ সৃষ্টি, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, বয়স্ক শিক্ষা এবং সাংস্কৃতিক কার্যক্রমের জন্য এই পুরস্কার পায় তারা। বিগত দুই বছরে এই ৩০ জন পুরস্কার বিজয়ীকে নিয়ে নানা আয়োজন করে ইয়ং বাংলা।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Link copied!