সংঘর্ষের জেরে তাজউদ্দীন মেডিকেল কলেজ বন্ধ

  • গাজীপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৭, ২০১৭, ০৭:০৬ পিএম
সংঘর্ষের জেরে তাজউদ্দীন মেডিকেল কলেজ বন্ধ

গাজীপুর: সংঘর্ষের জের ধরে অনির্দিষ্টকালের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

জানা যায়, মঙ্গলবার(১৭ অক্টোবর) দুপুরে শিক্ষার্থী ও আউট সোর্সিং কর্মচারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ৫ শিক্ষার্থী ও ৪ কর্মচারীসহ ৯ জন আহত হয়েছেন। পরবর্তীতে পরিস্থিতি নিয়ন্ত্রণে কর্তৃপক্ষ সন্ধ্যা ৬টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছেন।

তবে মেডিকেলে ভর্তি ও পরীক্ষার কার্যক্রম অব্যাহত থাকবে। শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. আসাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, গত ১৬ অক্টোবরের ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার সকালে আউট সোর্সিং কর্মচারী ও শিক্ষার্থীরা মেডিকেল কলেজ ও হাসপাতাল এলাকায় বিক্ষোভ করে। দুপুর সাড়ে ১২টার দিকে হাসপাতাল ও কলেজ কর্তৃপক্ষ বিষয়টি মীমাংসা করার জন্য বৈঠকে বসার পূর্ব মূহুর্তে শিক্ষার্থী ও কর্মচারীদের মধ্যে সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষে উভয় পক্ষের সাতজন আহত হয়।

সোমবার দুপুরে মেডিকেলের এক ছাত্র তার মায়ের এক্সরে করাতে গিয়ে আউট সোর্সিং কর্মকর্তাদের সঙ্গে কথা কাটাকাটি থেকে এ ঘটনার সৃষ্টি হয়। এসময় মেডিকেল কলেজের উত্তেজিত ছাত্ররা হাসপাতালের এক্সরে কক্ষ ও আসবাবপত্র ভাঙচুর এবং আউট সোর্সিং কর্মচারীদের মারধর করে।

ছাত্ররা হাসপাতালের অনিয়ম, অব্যবস্থার প্রতিবাদ জানায় এবং আউট সোর্সিং ঠিকাদারের বিরুদ্ধে স্লোগান দেয়। খবর পেয়ে জয়দেবপুর থানা পুলিশ হাসপাতালে গিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে পরিস্থিতি শান্ত করে।

সোনালীনিউজ/আতা

Link copied!