নতুন এমডি পেল বেসিক ব্যাংক

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ২, ২০১৭, ০৫:০৪ পিএম
নতুন এমডি পেল বেসিক ব্যাংক

ঢাকা: রাষ্ট্রীয় মালিকানাধীন বেসিক ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে মূহম্মদ আউয়াল খান যোগদান করেছেন। বুধবার(১ নভেম্বর) তিনি যোগদান করেছেন বলে ব্যাংকের পক্ষ থেকে বৃহস্পতিবার(২ নভেম্বর) জানানো হয়েছে।

গত ২৩ অক্টোবর আউয়াল খানকে এমডি হিসেবে নিয়োগ দেয় সরকার। অর্থমন্ত্রণালয় নিয়োগ প্রস্তাব দিলে নিয়ম অনুযায়ী বেসিক ব্যাংকের পরিচালনা পরিষদের অনুমোদন ও বাংলাদেশ ব্যাংকের অনাপত্তি দেয়ার পরে তিনি যোগদান করলেন।

নতুন কর্মস্থলে তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান ব্যাংকের পরিচালনা পরিষদের চেয়ারম্যান আলাউদ্দীন এ মজীদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক, মহাব্যবস্থাপকরা ও কর্মকর্তা-কর্মচারা।

আউয়াল খান খান এর আগে বাংলাদেশ কৃষি ব্যাংক এবং রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের এমডি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৭৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগ থেকে বিকম (সম্মান) সহ এমকম ডিগ্রি অর্জন শেষে ১৯৮২ সালে বাংলাদেশ কৃষি ব্যাংকে কর্মজীবন শুরু করেন।

কর্মজীবনে তিনি সোনালী ব্যাংকে মহাব্যবস্থাপক ও অগ্রণী ব্যাংকে ডিএমডির দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি ২০১৬ সালের ১৪ নভেম্বর থেকে গত আগস্ট পর্যন্ত বাংলাদেশ কৃষি ব্যাংকের এমডি ছিলেন।

সোনালীনিউজ/আতা

Link copied!