দায়িত্ব নেয়ার পর যা বললেন নয়া আইজিপি

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০১৮, ০৮:০০ পিএম
দায়িত্ব নেয়ার পর যা বললেন নয়া আইজিপি

ঢাকা: পুলিশে যোগদানের পর থেকে প্রতিটি দিনই আমাদের জন্য চ্যালেঞ্জিং। চ্যালেঞ্জ নেয়াটা আমাদের কাছে কোন নতুন বিষয় নয়। প্রতি‌দিনই ভিন্ন ভিন্ন প‌রি‌স্থি‌তির সম্মু‌খিন হ‌চ্ছি বলে মন্তব্য করেছেন পু‌লি‌শে সদ্য দায়িত্বপ্রাপ্ত ইন্সপেক্টর জেনারেলের (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারি। 

বুধবার (৩১ জানুয়ারি) বি‌কে‌লে রাজধানীর পু‌লিশ সদর দফত‌রে বাংলাদেশ পুলিশের সদ্য বিদায়ী মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হকের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে তি‌নি এ সব কথা ব‌লেন।

আইজিপি শহীদুল হক তার বিদায়ী বক্তব্যে উদ্ধৃতি করে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাবেদ পাটোয়ারি বলেন, পু‌লিশ সকল ষড়য‌ন্ত্রের বিরু‌দ্ধে লড়‌ছে। ২০১৩, ২০১৪ ও ২০১৫ সা‌লে নৈরা‌জ্যে প্রচুর প্রাণহা‌নি হ‌য়ে‌ছে। কিন্তু মু‌ক্তিযু‌দ্ধে উ‌জ্জী‌বিত পু‌লিশ সকল নৈরাজ্য প্রতিহত ক‌রে‌ছে। সন্ত্রাস, জ‌ঙ্গিবাদসহ যে কোন অপরাধ দম‌নে পু‌লি‌শের সাফল্য ইর্ষণীয়। আজ বাংলা‌দে‌শের দি‌কে বিশ্বের অন্য সকল দেশ অবাক হ‌য়ে তা‌কি‌য়ে থা‌কে। সবাই জান‌তে চায় সন্ত্রাস-জ‌ঙ্গিবাদ দম‌নে আমরা কিভা‌বে সফল হ‌য়ে‌ছি।

তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেছেন, বিগত দিনগুলোতে আইজিপিকে সবাই যেভাবে সহায়তা করেছেন, বাংলাদেশকে এগিয়ে নিতে সামনের দিনগুলোতেও এ সহায়তা অব্যাহত রাখবেন বলে আশা করছি। মানুষের কাছাকাছি যাওয়ার পুলিশের যে প্রয়াস, সেটি অব্যাহত রাখতে পারলে আরো এগিয়ে যাওয়া সম্ভব।

‌তি‌নি আরো ব‌লেন, যে পরিবর্তন টুকু এসেছে বাংলাদেশ পুলিশে তা ছিল পজেটিভ। এই পরিবর্তন শুরু হয়েছে নুর মোহাম্মদের সময় থেকে। পরবর্তীতে হাসান মাহমুদ খন্দকারও এর ধারাবাহিকতা বজায় রেখেছেন। এরপর তিন বছর ধরে সফলতার সঙ্গে একেএম শহীদুল হক কাজ করেছেন। তিনি আমার ব্যাচম্যাট। আমরা প্রায় ৩২ বছর ধরে একসঙ্গে কাজ করেছি দেশে এবং আন্তর্জা‌তিকভা‌বে।

এ সময় বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান এবং সকল মু‌ক্তি‌যোদ্ধা‌দের কথা শ্রদ্ধার স‌ঙ্গে স্মরণ ক‌রেন তি‌নি।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Link copied!