চিকিৎসকের পরামর্শে খালেদার বিষয়ে সিদ্ধান্ত : স্বরাষ্ট্রমন্ত্রী

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২২, ২০১৮, ০৬:৩৭ পিএম
চিকিৎসকের পরামর্শে খালেদার বিষয়ে সিদ্ধান্ত : স্বরাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

ঢাকা: বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করে খালেদা জিয়ার ব্যপারে ব্যবস্থা নেয়া হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। কারাগারে অসুস্থ খালেদা জিয়াকে দ্রুত ইউনাইটেড হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়ার বিএনপি নেতাদের দাবির প্রেক্ষিতে মন্ত্রী এ কথা জানান।

রোববার (২২ এপ্রিল) সকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদকে  সাক্ষাৎ দেয়ার পর সচিবালয়ে নিজের কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে ঢাকা কেন্দ্রীয় কারাগারে থাকা খালেদা জিয়ার স্বাস্থ্য দল ও পরিবারের সদস্যদের উদ্বেগের মধ্যে রোববার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন বিএনপির দুই নেতা। তারা খালেদা জিয়াকে দ্রুত ইউনাইটেড হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়ার দাবি জানিয়েছেন।

খালেদা জিয়ার অসুস্থতা এবং চিকিৎসার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি আগে থেকেই কতগুলো রোগে ভুগছেন। আমাদের চিকিৎসকরা তার চিকিৎসা দিচ্ছেন। বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ অনুযায়ী বঙ্গবন্ধুতে চিকিৎসা দেয়া হয়। তারপরও তিনি কয়েকজন চিকিৎসকের কথা বলেছেন যারা তার চিকিৎসা দিতেন।

মন্ত্রীর দাবি, সরকার সেসব চিকিৎসকের পরামর্শ এবং সেই অনুযায়ী ব্যবস্থাও নিয়েছে। খালেদার পছন্দের চিকিৎসকরা এমআরআইসহ আরো কয়েকটি পরীক্ষার কথা বলেছেন বলে জানান মন্ত্রী। 

খালেদা জিয়ার কৃত্রিম হাঁটু সংস্থাপিত রয়েছে জানিয়ে তিনি বলেন, কৃত্রিম হাঁটু থাকলে সব মেশিনে এমআরআই করা যায় না। এ ধরনের মেশিন ইউনাইটেডে রয়েছে জানিয়ে দুই নেতা সেখানকার কথা বলেছেন।এ বিষয়ে আমাদের বিশেষজ্ঞ চিকিৎসকের সঙ্গে পরামর্শ করে সিদ্ধান্ত নেব।

তাদের (বিএনপির দুই নেতা) এটাই বলেছে, যা যা প্রয়োজন আমরা তাই করছি এবং সামনে যা প্রয়োজন হবে, জেলকোড অনুযায়ী হবে। জেলকোডের বাইরে যদি কিছু করতে হয় তাহলে ডাক্তারের পরামর্শ অনুযায়ী ব্যবস্থা নেব।

খালেদা জিয়া খুবই অসুস্থ কি না- জানতে চাইলে মন্ত্রী বলেন, কতগুলো রোগে তিনি আগের থেকেই ভুগতেন। তার চিকিৎসার জন্য যা প্রয়োজন হবে, সেই ব্যবস্থাই নেব।

ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার ক্ষেত্রে কোনো বাধা আছে কিনা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জেলকোড অনুযায়ী সরকারি যে চিকিৎসা কেন্দ্রগুলো রয়েছে, সেগুলোর একটা নিয়মকানুন রয়েছে। আমরা সে জায়গা থেকে বলছি যদি প্রয়োজন হয় সিদ্ধান্ত নেব।

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তার যে চিকিৎসা তিনি তো কোনোটার জন্য ঘন ঘন বিদেশে যান নাই। এমন নজির আছে? নাই। উনি দেশে থেকেই চিকিৎসা নিয়েছেন। আমাদের বিশেষজ্ঞ চিকিৎসকরা চিকিৎসা করছেন এবং তাদের পরামর্শ অনুযায়ী ব্যবস্থা নিচ্ছি।

খালেদা জিয়ার চাহিদা এবং পছন্দ মতোই তার স্বজন এবং দলের নেতারা দেখা করতে পারছেন বলেও জানান আসাদুজ্জামান খাঁন কামাল।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Link copied!