সরকারি অফিসে ঈদের ছুটির আনন্দ, শুক্রবার থেকে টানা ছুটি

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২৭, ২০১৮, ১২:০৪ এএম
সরকারি অফিসে ঈদের ছুটির আনন্দ, শুক্রবার থেকে টানা ছুটি

ঢাকা : আগামী জুনে ঈদের ছুটি হলেও এর আগেই এপ্রিলের শেষ আর মে’র শুরুতে সাত দিনের ছুটি সেই আনন্দ নিয়ে এসেছে সরকারি কর্মচারীদের জন্য। সরকারি ছুটির বর্ষপঞ্জি অনুযায়ী, শুক্রবার (২৭ এপ্রিল) থেকে ৬ মে পর্যন্ত ৯ দিনের মধ্যে ৭ দিনই ছুটি। ২৭ ও ২৮ এপ্রিল শুক্র-শনিবার সাপ্তাহিক ছুটি। ২৯ এপ্রিল রোববার বুদ্ধপূর্ণিমার সরকারি ছুটি। ১ মে মঙ্গলবার মহান মে দিবস। পরদিন ২ মে বুধবার রয়েছে শবেবরাতের ছুটি। ফলে ঈদের মতো টানা ছুটি মিলে গেছে সরকারি চাকুরেদের।

উল্লেখ্য, চাঁদ দেখাসাপেক্ষে বাংলাদেশে পহেলা রমজান হতে পারে ১৭ মে। আর রোজার ঈদে (ঈদুল ফিতর) সরকারি ছুটির সম্ভাব্য তারিখ রাখা হয়েছে ১৫ থেকে ১৭ জুন।

আগামী ৬ মে পর্যন্ত ৯ দিনের মধ্যে কেবল ৩০ এপ্রিল ও ৩ মে অফিস-আদালত খোলা থাকবে। এই দু’দিন ছুটি পাওয়া গেলেই ৯ দিনের লম্বা ছুটি। গতকাল বৃহস্পতিবার শেষ কর্মদিবসের পর রাজধানী ঢাকাসহ দেশের বড় নগরগুলো ছেড়েছেন অনেক কর্মকর্তা-কর্মচারী। কেউ নাড়ির টান অনুভব করে ফিরেছেন আপন ঠিকানায়। কেউবা বেড়াতে গেছেন দূরে। কিংবা যাচ্ছেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ৩০ এপ্রিল ছুটি নিয়েছি। ফলে ছুটি কাটাব টানা ৬ দিন। পরিবারের সবাইকে নিয়ে ঢাকার বাইরে যাব ঘুরতে। অনেক দিন পর এমন সুযোগ পাওয়া যাচ্ছে। আইন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, তিনি ৩ মে ছুটি নিয়েছেন। এর ফলে টানা ৫ দিনের ছুটি উপভোগের সুযোগ পাবেন। যারা বাড়তি ছুটি ‘ম্যানেজ’ করতে পারছেন না তারাও ২৭ থেকে ২৯ এপ্রিল টানা তিন দিনের ছুটিতে বেড়াতে যাওয়ার পরিকল্পনার কথা জানিয়েছেন।

তবে বৈশাখ মাসের ঝঞ্ঝাবিক্ষুব্ধ আবহাওয়া মানুষের কপালে কিছুটা চিন্তার ভাঁজ ফেলেছে। কারণ প্রায় সপ্তাহ দু-এক ধরে দুপুর গড়িয়ে বিকাল হতেই আকাশে জমছে কালো মেঘ। বইছে কালবৈশাখী। কোনো কোনো দিন সকাল কিংবা মধ্যরাতে লাগছে কালবৈশাখীর ঝাপটা। এর সঙ্গে শিলাবৃষ্টি আর বজ্রপাত তো আছেই। আসছে কয়েক দিন প্রকৃতি এমন আচরণ করবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। আর মে মাসের প্রথম দিকে আসতে পারে তাপদাহ। তাই সাবধানে থাকতে হবে।

সোনালীনিউজ/এমটিআই

Link copied!