মন্ত্রিপরিষদ থেকে আজ বিদায় নিচ্ছেন টেকনোক্র্যাট সদস্যরা

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০১৮, ০২:০৭ পিএম
মন্ত্রিপরিষদ থেকে আজ বিদায় নিচ্ছেন টেকনোক্র্যাট সদস্যরা

ঢাকা : মন্ত্রিপরিষদে আজ রবিবার থেকে টেকনোক্র্যাট কোনো সদস্য থাকছেন না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘তাদের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর দফতরে জমা আছে। ৯ ডিসেম্বরের পর তারা মন্ত্রিপরিষদে থাকছেন না।’ ‘তবে  নির্বাচনকালীন মন্ত্রিপরিষদের আকার ছোট বা বড় করার এখতিয়ার একমাত্র প্রধানমন্ত্রীর’ বলেন ওবায়দুল কাদের।

গতকাল শনিবার দুপুরে নোয়াখালীর কবিরহাট উপজেলার বাটইয়া ইউনিয়নের ছুন্নার দীঘি মাদরাসা মাঠে স্থানীয় লোকজনের সঙ্গে দেখা করতে এসে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

এসময় ওবায়দুল কাদেরের সঙ্গে জেলা পরিষদের চেয়ারম্যান ডা. এবিএম জাফর উল্লাহ, কবির হাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হান, কবিরহাট উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন রুমি, আওয়ামী লীগ নেতা ডা. এ কেএম জাফর উল্যাহ, জেলা পরিষদ সদস্য আলাবক্স টিটুসহ স্থানীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

ওবায়দুর কাদের বলেন, ‘মনোনয়ন বাণিজ্যের কারণে মনোনয়ন বঞ্চিতরা বিএনপির দলীয় কার্যালয়ে হামলা করেছে। আওয়ামী লীগের বিরুদ্ধে মনোনয়ন বাণিজ্যের কোনো অভিযোগ নেই।’ তিনি বলেন, ‘নোয়াখালীতে বিএনপি প্রার্থী ব্যারিস্টার মওদুদ আহমদ জনপ্রিয়তা হারিয়ে আচরণবিধি ভঙ্গ করেছেন। মনোনয়ন জমা দেওয়ার সময় তিনি লাঠিসোঁটা নিয়ে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। নিজ দলের লোকজনকে দিয়ে বোমা ফাটিয়ে আওয়ামী লীগের নেতা-কর্মীদের ওপর দোষ চাপানোর চেষ্টা করছেন।’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘পৃথিবীর ইতিহাসে দণ্ডিত ব্যক্তি নির্বাচনে অংশগ্রহণ করেছে এমন নজির নেই। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দণ্ড মওকুফ করার জন্য মির্জা ফখরুলের দাবি অবান্তর।’

এদিকে, বর্তমান মন্ত্রিপরিষদে চারজন টেকনোক্র্যাট মন্ত্রী রয়েছেন। তারা হলেন- ধর্মমন্ত্রী মতিউর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী ইয়াফেস ওসমান, ডাক ও টেলিযোযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, প্রবাসী ও কল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

গত ৬ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগ করার নির্দেশ দিয়েছিলেন। এই নির্দেশের পর পদত্যাগপত্র জমা দেন টেকনোক্র্যাট মন্ত্রীরা।

সোনালীনিউজ/এমটিআই

Link copied!