নয়াপল্টনে কার্যালয় ঘেরাও, বিএনপি-পুলিশ সংঘর্ষ

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১, ১২:২৩ পিএম
নয়াপল্টনে কার্যালয় ঘেরাও, বিএনপি-পুলিশ সংঘর্ষ

বিএনপি কার্যালয়ের আশপাশে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। ছবি : সংগৃহীত

ঢাকা : রাজধানীর নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এসময় বিএনপি নেতাকর্মীদের পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে দেখা যায়। পুলিশও আত্মরক্ষার্থে টিয়ারশেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। এর আগে সরকারের সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার ব্যর্থতার প্রতিবাদে ও দেশের বিভিন্ন স্থানে সাম্প্রতিক সাম্প্রদায়িক সহিংসতার প্রেক্ষাপটে রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সমানের রাস্তায় দলটির নেতাকর্মীদের ‘শান্তি শোভাযাত্রা’ ঘিরে উত্তেজনা তৈরি হয়।

আজ সকাল থেকে এ মিছিলে অংশ নিতে রাজধানী ও আশপাশের এলাকা থেকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে জড়ো হতে থাকেন দলটির নেতাকর্মীরা।

এদিকে বিএনপির এ কর্মসূচি ঘিরে সকাল থেকেই বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। কাছেই দেখা যায় পুলিশের সাঁজোয়া যান। এসময় বিএনপির নেতাকর্মীদের বাঁধা ও তাদের ওপর পুলিশ হামলা চালিয়েছে বলে দাবি করেছেন দলটির নেতারা।

বিএনপি নেতাকর্মীরা কার্যালয়ের সামনে বিক্ষোভ শুরু করলে উত্তেজনা বাড়তে থাকে। এসময় জড়ো হওয়া নেতাকর্মীরা ‘এক হও লড়াই করো’ ‘জিয়ার সৈনিক হও, এক হও’ ‘মুক্তি মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই’- ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

বেলা সাড়ে ১০টা পর্যন্ত পুলিশ সেখান থেকে দুই ডজনের বেশি নেতা-কর্মীকে আটক করে নিয়ে গেছে বলে বিএনপি নেতারা অভিযোগ করেছেন। তবে পুলিশ এ বিষয়ে কিছু জানায়নি।

কার্যালয়ের সামনে পিকআপ ভ্যানে অস্থায়ী মঞ্চে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, সকাল থেকে পুলিশ বিএনপি কার্যালয় ঘিরে রেখেছে। সকাল থেকে পুলিশ আমাদের অনেক নেতাকর্মীকে গ্রেফতার করেছে। অনেকের ওপর হামলা করেছে। মিছিল শেষ হওয়ার আগেই তাদের মুক্তি দিতে হবে।

বিএনপির এ প্রতিবাদ মিছিল নয়াপল্টন থেকে শুরু হয়ে বিজয়নগর-পল্টন হয়ে প্রেসক্লাবে গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে। বিএনপির মিছিলকে কেন্দ্র করে ফকিরাপুল ও নয়াপল্টন সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

সোনালীনিউজ/এমটিআই

Link copied!