ঘোষণা আসুক বা না আসুক আমরা বিরোধী দল: জিএম কাদের

  • রংপুর ব্যুরো | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৪, ০৭:৩৪ পিএম
ঘোষণা আসুক বা না আসুক আমরা বিরোধী দল: জিএম কাদের

ছবি প্রতিনিধি

রংপুর: এবারের সংসদেও জাতীয় পার্টিই প্রধান বিরোধী দল হবে এমন ইঙ্গিত দিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এই ইঙ্গিতের জবাবে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, এটা স্বাভাবিক তবে আমাদের ঘোষণা দেওয়া হোক আর না হোক জাতীয় পার্টি বিরোধী দলের ভূমিকা পালন করবে।

সোমবার (২২ জানুয়ারি) বিকেলে রংপুর নগরীর সেনপাড়ার বাসভবন স্কাইভিউতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জিএম কাদের এসব কথা বলেন।‘দ্বাদশ জাতীয় সংসদে বিরোধী দল হচ্ছে জাতীয় পার্টি’ আওয়ামী লীগ সাধারণ সম্পাক ওবায়দুল কাদেরের এই মন্তব্যকে ‘স্বাভাবিক’ বলে উল্লেখ করেন গোলাম মোহাম্মদ কাদের।

জিএম কাদের বলেন, এ বিষয়ে এখনো আনুষ্ঠানিকভাবে আমরা চিঠি পাইনি। সংসদে আওয়ামী লীগের পরে দল হিসেবে জাতীয় পার্টিই আছে বাকিরা স্বতন্ত্র এরা সবাই আওয়ামী লীগ সমর্থিত বা সরাসরি আওয়ামী লীগের সদস্য কাজেই তারা বিরোধী দল হিসেবে থাকার কথা নয়। তবে জাতীয় পার্টি কার্যকর বিরোধী দলের ভূমিকা পালন করবে। সেটা আনুষ্ঠানিকভাবে ঘোষণা আসুক আর নাই আসুক।

জিএম কাদের বলেন, দেশের সার্বিক পরিস্থিতি ভালো না। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের কষ্ট বাড়ছে। সেই সাথে মানুষের চাকরির সুযোগ কমে যাচ্ছে। তাতে করে দেশের মানুষের অবস্থা ভালো না। মানুষের মধ্যে ক্ষোভ বাড়ছে। এর থেকে উত্তোরণ হওয়া দরকার। যত তাড়াতাড়ি উত্তোরণ হবে ততই মঙ্গল।

জাপা চেয়ারম্যান বলেন, এই নির্বাচনের মাধ্যমে রাজনৈতিক স্থিতিশীলতা আসবে কি না তা এখন পর্যন্ত নিশ্চিত হতে পারিনি। তবে সামনের দিকে এই সরকারের চ্যালেঞ্জ হলো দ্রব্যমূল্য কমানো এবং রাজনৈতিক স্থিতিশীলতা। রাজনৈতিক স্থিতিশীলতা এলে অনেকখানি চ্যালেঞ্জ কমে আসবে।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, মহানগর জাতীয় পার্টির সহসভাপতি জাহেদুল ইসলাম, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাসদুন নবী মিলন, জাপা নেতা মাসুদ নবী মুন্নাসহ অন্যান্য নেতারা।

ওয়াইএ

Link copied!