স্পিকারের কাছে নালিশ; যা বললেন ব্যারিস্টার সুমন

  • নিজস্ব প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ৯, ২০২৪, ০৫:৫২ পিএম
স্পিকারের কাছে নালিশ; যা বললেন ব্যারিস্টার সুমন

ঢাকা: একজন সংসদ সদস্যর কত বেতন ও সরকারি বরাদ্দ কত পান তা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করায় মঙ্গলবার জাতীয় সংসদের স্বতন্ত্র সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে স্পিকারের কাছে নালিশ দেন বিরোধী দলীয় চিফ হুইপ মুজিবুল হক চুন্নু।

পরদিনই তার সমালোচনা করে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, চুন্নু সাহেব বিরোধী দল হয়েও সরকারি দলের বিরোধিতা না করে স্বতন্ত্র প্রার্থীর বিরোধিতা শুরু করেছেন। তাকে (মুজিবুল হক চুন্নু) আমি বলব, নিজের দায়িত্ব যথাযথ পালন করুন।  

বুধবার সুপ্রিম কোর্টে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার ইচ্ছা ছিল এমপি হলে যেসব জিনিস প্রকাশ করলে জাতির ভালো হয় তা আমি প্রকাশ করব। এমপি হওয়ার পর জননেত্রী শেখ হাসিনা আমাকে যা যা দিয়েছেন আমি সেগুলো প্রকাশ করেছি। আমি আগে জানতাম না এমপিরা কত সম্মানি পান, এটা লুকানোর কিছু নাই। আমি মনে করি এটা বললে স্বচ্ছতা পাওয়া যায়।

ফেসবুকে বেতনের কথা উল্লেখ প্রসঙ্গে তিনি বলেন, কত টাকা বরাদ্দ পেয়েছি সেটাও জনগণকে জানিয়েছি। বরাদ্দ মানে তো নগদ টাকা না, আমরা ট্রাস্টি মাত্র। আমাকে সরকার বিশ্বাস করে সাধারণ মানুষের উপকারের জন্য দিয়েছেন, আমি তাদের কাছে সেটি পৌঁছে দেব। স্বচ্ছতার জন্য আমি বলেছি— আমি কত কত টাকা পেয়েছি। কিন্তু এটা চিফ হুইপ মুজিবুল হক চুন্নু সাহেব আমাদের মাননীয় স্পিকারের কাছে নালিশ দিলেন। 

ব্যারিস্টার সুমন আরও বলেন, আমি সংসদে উত্তর দেওয়ার সুযোগ পাইনি। আমার প্রশ্ন হচ্ছে—চুন্নু সাহেব বিরোধিতা করবেন সরকারি দলের; কিন্তু সেখানে তিনি বিরোধিতা শুরু করেছেন স্বতন্ত্র প্রার্থীর। ওনার তো খুশি হওয়ার কথা যে আমরা আমাদের হিসাব দেওয়া শুরু করেছি।

আইএ

Link copied!