‘সার্ক সম্মেলনে অংশ না নেয়া সঠিক’

  • রংপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৩, ২০১৬, ০১:৪৬ পিএম
‘সার্ক সম্মেলনে অংশ না নেয়া সঠিক’

জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহাম্মদ এরশাদ বলেছেন, ভারত পাকিস্তানের মধ্যে যেহেতু যুদ্ধের অবস্থা তৈরি হয়েছে তাই আমার মনে হয় সার্ক শীর্ষ সম্মেলনে বাংলাদেশ অংশ না নিয়ে সঠিক সিদ্ধান্তই নিয়েছে।

এরশাদ বলেন, ভারত পাকিস্তানের মধ্যে যে যুদ্ধের প্রস্তুতি চলছে তাতে মনে হয় না যুদ্ধ হবে। হয়তো সীমান্তে ক্ষতিগ্রস্ত হবে। কারণ দুই দেশের কাছে এ্যাটমিক বোমা আছে। তবে যুদ্ধের কোনো সম্ভাবনা নেই।

রংপুরে তিন দিনের সফরে এসে মঙ্গলবার দুপুরে রংপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এরশাদ এসব কথা বলেন। এ সময় জাতীয় পার্টির মহানগর কমিটির আহবায়ক মোস্তাফিজার রহমান মোস্তফা, সদস্য সচীব এসএম ইয়াসির, সাবেক পৌরসভার মেয়র আব্দুর রউফ মানিক, জেলা কমিটির আহবায়ক মোফাজ্জল হোসেন মাস্টারসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আগামী নভেম্বরে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে দক্ষিণ এশিয়ার ৮ রাষ্ট্রের রাষ্ট্র ও সরকার প্রধানের উপস্থিতিতে সার্ক সম্মেলন আয়োজনের প্রস্তাব ছিল। কিন্তু ভারত নিয়ন্ত্রিত কাশ্মির সীমান্তে উরি সেনা বিব্রগেডে সন্ত্রাসী হামলায় দেশটির ১৮জন সেনা  নিহত হওয়ার প্রেক্ষিতে ভারত ওই সম্মেলন বর্জনের ঘোষণা দেয়। ইতোমধ্যে শ্রীলঙ্কা ও মালদ্বীপ, ভুটান, আফগানিস্তানের তরফেও সার্ক সম্মেলন বর্জনের ঘোষনা দিয়েছে।

বাংলাদেশের সার্ক সম্মেলনে না যাওয়ার সিদ্ধান্ত সার্কের সভাপতি দেশ নেপাল ও সার্ক সচিবালয়কে চিঠি দেয়া হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

এরশাদ মধ্যবর্তী নির্বাচনের বিষয়টি উড়িয়ে দিয়ে বলেন, ‘যেহেতু আমরা ২৬ বছর ক্ষমতার বাইরে ছিলাম, আমি ছয় বছর জেলে ছিলাম। আমার নেতাকর্মীরা জেলে ছিল। অনেক অত্যাচার সহ্য করেছি। পার্টি ছিন্নভিন্ন হয়ে গেছে। পার্টিকে আবার জোড়া লাগাচ্ছি। এখনো দুই বছর সময় আছে। এজন্য আমি সিলেট থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেছি। কারণ আমাকে রংপুর আর সিলেটের মানুষ নতুন জীবন দিয়েছে।’

পরে এরশাদ রংপুরে তার পল্লী নিবাসে যান এবং তার মায়ের নামে প্রতিষ্ঠিত মজিদা খাতুন কলেজের নবীনবরণ অনুষ্ঠানে অংশ নেন। সন্ধ্যায় নগরীর সেন্ট্রাল রোডের দলীয় কার্যালয়ে নেতা কর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Link copied!