নাসিক নির্বাচনে সেনা চেয়ে বিএনপির চিঠি

  • বিশেষ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ২৯, ২০১৬, ০৫:২৫ পিএম
নাসিক নির্বাচনে সেনা চেয়ে বিএনপির চিঠি

ঢাকা: ভোটের এক সপ্তাহ আগে থেকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়ে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে চিঠি দিয়েছে বিএনপি। 

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত চিঠিটি ইসি সচিবালয়ে পৌঁছে দেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী নেতৃত্বাধীন একটি প্রতিনিধি দল। সিইসির কাছে পাঠানো চিঠিটি ইসি সচিব মোহাম্মদ আব্দুল্লাহ গ্রহণ করেছেন।

চিঠি দেয়ার পর সাংবাদিকদের রিজভী জানান, বর্তমান নির্বাচন কমিশন (ইসি) শেষ সময়ে এসে নিজেদের ভাবমূর্তি উজ্জ্বল করার জন্য ভালো পদক্ষেপ নেবে আশা করি। সুষ্ঠু নির্বাচনের জন্য নারায়ণগঞ্জে ভোটের অন্তত সাতদিন আগে থেকে সেনা মোতায়েনের দাবি জানিয়েছি আমরা।

চিঠিতে সেনা ছাড়াও আরও কয়েকটি দাবি জানিয়েছে বিএনপি। দাবিগুলোর মধ্যে রয়েছে- সব প্রার্থীর সমান সুযোগ নিশ্চিত করা, অস্ত্র উদ্ধার, ভোটারদের নিরাপদে আসা-যাওয়া, ভোট কারচুপি রোধ, নির্বাচনী কর্মকর্তাদের দলীয় প্রভাবমুক্ত রাখা ও ১০ দিন আগে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নির্বাচনী কর্মকর্তাদের তালিকা সরবরাহ, কারও বিরুদ্ধে অভিযোগ থাকলে তাৎক্ষণিক বদলির ব্যবস্থা, পোলিং কর্মকর্তাদের নিরাপত্তা ও কেন্দ্রে উপস্থিতি নিশ্চিত করা এবং ভোটকেন্দ্রে পর্যাপ্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন।

আগামী ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। 

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Link copied!