গ্যাসের দাম বৃদ্ধিতে শুক্রবার গণসংহতির বিক্ষোভ

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০১৭, ১০:০৮ পিএম
গ্যাসের দাম বৃদ্ধিতে শুক্রবার গণসংহতির বিক্ষোভ

ঢাকা: লুণ্ঠনের তহবিল জোগাতেই গ্যাসের দাম বাড়ানো হয়েছে বলে দাবি করেছে গণসংহতি আন্দোলন। তাদের দাবি, এ সিদ্ধান্ত দরিদ্র মানুষের জীবনযাত্রার ব্যয় বৃদ্ধি করবে। দেশের কলকারখানাকে ভারত ও চীনের সঙ্গে প্রতিযোগিতায় অক্ষম করে তুলবে।

তাই এর প্রতিবাদে শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে গণসংহতি আন্দোলন।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি ও নির্বাহী সমন্বয়কারী আবদুস সালাম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানা গেছে।

বিবৃতিতে তারা গৃহস্থালি, শিল্প-কারখানাসহ সব গ্যাসের দাম দুই দফায় ২২ দশমিক ২৭ ভাগ বৃদ্ধির সিদ্ধান্তের তীব্র নিন্দা জানিয়েছেন। তারা বলেন, এ সিদ্ধান্ত দরিদ্র মানুষের জীবনযাত্রার ব্যয় বৃদ্ধি করবে। দেশের কলকারখানাকে ভারত ও চীনের সঙ্গে প্রতিযোগিতায় অক্ষম করে তুলবে। সরকার নিজেদের দুর্নীতি আর লুণ্ঠনের তহবিল জোগাবার জন্যই গ্যাসের দাম বাড়ানো এই গণবিরোধী সিদ্ধান্ত গ্রহণ করেছে।

গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে গণসংহতি আন্দোলন শুক্রবার বিকেল ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেমের আয়োজন করেছে। সমাবেশে মূল্যবৃদ্ধির বিরুদ্ধে আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে। এতে সভাপতিত্ব করবেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Link copied!