‘মাহফুজ আনামের বিরুদ্ধে মামলা মুক্ত চিন্তার

  • সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০১৬, ০১:৫৪ পিএম
‘মাহফুজ আনামের বিরুদ্ধে মামলা মুক্ত চিন্তার

সোনালীনিউজ ডেস্ক

ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে মামলাকে মুক্ত চিন্তার সংকট বলে আখ্যায়িত করেছেন বি​এনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

আজ বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সভায় তিনি এ কথা বলেন। গাজীপুরের মেয়র এম এ মান্নানের মুক্তির দাবিতে ‘এম এ মান্নান মুক্তি পরিষদ’ এ সভার আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, ‘পত্রপত্রিকায় লিখছে বি​এনপির সংকট। এই সংকট বিএনপির শুধু নয়, প্রমাণিত হয়েছে আজ যখন মাহফুজ আনামের বিরুদ্ধে ৩৭টি মামলা হয় তখন বিএনপির সংকট নয়, এ সংকট মুক্ত চিন্তার সংকট। এ সংকট সত্য বলার সংকট। আমি আমার কথা নির্ভয়ে বলব তার সংকট।’

বিএনপির এই নেতা বলেন, ‘গণতান্ত্রিক ব্যবস্থায় অবশ্যই সরকারের সমালোচনা হবে। কিন্তু এখন সমালোচনা করতে গেলেই রাষ্ট্রদ্রোহ মামলা হয়। কথা বলা যায় না। পত্রিকায় লেখা যায় না। সরকারের বিরুদ্ধে কিছু বললে রাষ্ট্রদ্রোহ মামলা হয়। খালেদা জিয়া কথা বল​লে তাঁর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হয়।’

এর আগে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অমর একুশে উপলক্ষে দলের কর্মসূচি ঘোষণা করা হয়। এর মধ্যে ওই দিন দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে শহীদ মি​নারে শ্র​দ্ধা জানানো হবে। ২২ ফেব্রুয়ারি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভা। এছাড়া সারা দেশে জেলা উপজেলা পর্যায়ে কর্মসূচি পালন করা হবে।

সোনালীনিউজ/আমা

Link copied!