দেশব্যাপী আ. লীগের সাংগঠনিক সফর শুরু শুক্রবার

  • বিশেষ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২২, ২০১৮, ০৮:৩৯ পিএম
দেশব্যাপী আ. লীগের সাংগঠনিক সফর শুরু শুক্রবার

ঢাকা : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ আগামী শুক্রবার (২৬ জানুয়ারি) থেকে দেশব্যাপী সাংগঠনিক সফর শুরু করবে। এ লক্ষ্যে সংগঠনকে গতিশীল ও নির্বাচনমুখী করার প্রত্যয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের নেতৃত্বে ১৫টি টিম গঠন করা হয়েছে।

আওয়ামী লীগ কেন্দ্রীয় নেতৃবৃন্দের সমন্বয়ে গঠিত এই টিমসমূহ জেলা, মহানগর, উপজেলা ও থানা পর্যায়ে সাংগঠনিক সফরে যাবেন এবং স্থানীয় আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত জনসভা/কর্মীসভায় অংশগ্রহণ করবেন।

দায়িত্বপ্রাপ্ত বিভাগীয় সাংগঠনিক সম্পাদকগণ সাংগঠনিক জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের সঙ্গে যোগাযোগ করে সফরের দিনক্ষণ ও কর্মসূচি নির্ধারণ করবেন বলে সোমবার (২২ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন দলের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদের এমপি আওয়ামী লীগ নেতৃবৃন্দের দেশব্যাপী এই সাংগঠনিক সফরকে সফল করার লক্ষে সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের প্রতি নির্দেশনা প্রদান করেছেন।

সোমবার সাংগঠনিক জেলাসমূহের নেতৃবৃন্দের কাছে এক চিঠিতে তিনি বলেন, ‘কেন্দ্রীয় নেতৃবৃন্দের এই সাংগঠনিক সফর সর্বস্তরের দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের মধ্যে নবতর কর্মোদ্যম সৃষ্টি করবে এবং আমাদের প্রিয় সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগকে শেখ হাসিনার নেতৃত্বে এক অপরাজেয় ঐক্যবদ্ধ শক্তিতে পরিণত করতে সক্ষম হবে।’

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী গণতন্ত্রকামী প্রগতিশীল শক্তির বিজয় নিশ্চিত করতে এই সাংগঠনিক সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

টিমগুলোতে যেসব নেতা থাকছেন :
দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় ও নীলফামারীতে তোফায়েল আহমেদ, রমেশ চন্দ্র সেন, জাহাঙ্গীর কবির নানক, বি এম মোজাম্মেল হক ও খালিদ মাহমুদ চৌধুরী; রংপুর জেলা, রংপুর মহানগর, লালমনিরহাট, কুড়িগ্রাম ও গাইবান্ধায় আমির হোসেন আমু, বেগম মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, বি এম মোজাম্মেল হক, টিপু মুন্সী, এইচ এন আশিকুর রহমান ও ড. শাম্মী আহমেদ; চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী জেলা, রাজশাহী মহানগর, পাবনা ও সিরাজগঞ্জে মোহাম্মদ নাসিম, জাহাঙ্গীর কবির নানক, খালিদ মাহমুদ চৌধুরী, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, এ এইচ এম খায়রুজ্জামান লিটন, নুরুল ইসলাম, প্রফেসর মেরিনা জাহান; জয়পুরহাট, বগুড়া, নওগাঁ ও নাটোরে লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক, খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ডা. রোকেয়া সুলতানা ও মমতাজ উদ্দিন; বাগেরহাট, খুলনা জেলা, খুলনা মহানগর, সাতক্ষীরা, যশোর ও নড়াইলে পীষূষ কান্তি ভট্টাচার্য, আব্দুর রহমান, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বেগম মন্নুজান সুফিয়ান, এস এম কামাল হোসেন ও অ্যাডভোকেট আমিরুল আলম মিলন; মাগুরা, কুষ্টিয়া, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা ও মেহেরপুরে কাজী জাফর উল্লাহ, মাহবুবউল আলম হানিফ, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দেলোয়ার  হোসেন, এস এম কামাল হোসেন ও পারভীন জামান কল্পনা; বরিশাল জেলা, বরিশাল মহানগর, ভোলা, পটুয়াখালী, বরগুনা, পিরোজপুর ও ঝালকাঠিতে আমির হাসেন আমু, তোফায়েল আহমেদ, আবুল হাসানাত আব্দুল্লাহ, আব্দুর রহমান, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, অ্যাডভোকেট আফজাল হোসেন, ড. শাম্মী আহমেদ ও শ ম রেজাউল করিম।

গোপালগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর ও রাজবাড়ীতে সৈয়দা সাজেদা চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্যাহ, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, ডা. দীপু মনি, আব্দুর রহমান, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ড. আবদুস সোবহান গোলাপ, আলহাজ অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, বি এম মোজাম্মেল হক, এ কে এম এনামুল হক শামীম, হাবিবুর রহমান সিরাজ, দেলোয়ার হোসেন, আনোয়ার হোসেন ও ইকবাল হোসেন অপু; টাঙ্গাইল,  শেরপুর ও জামালপুরে ড. মো. আব্দুর রাজ্জাক, ডা. দীপু মনি, মো. মিজবাহউদ্দিন সিরাজ, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, মির্জা আজম, শামসুন নাহার চাঁপা ও মারুফা আক্তার পপি।

নেত্রকোনা, ময়মনসিংহ জেলা, ময়মনসিংহ মহানগর ও কিশোরগঞ্জে সৈয়দ আশরাফুল ইসলাম, ড. মো. আব্দুর রাজ্জাক, ডা. দীপু মনি, আহমদ  হোসেন, মিজবাহউদ্দিন সিরাজ, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, অসীম কুমার উকিল, মো. আব্দুছ ছাত্তার ও উপাধ্য রেমন্ড আরেং; সিলেট জেলা, সিলেট মহানগর, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জে আবুল মাল আবদুল মুহিত, তোফায়েল আহমেদ, নুরুল ইসলাম নাহিদ, মাহবুবউল আলম হানিফ, আহমদ হোসেন, অ্যাডভোকেট মো.  মেজবাউদ্দিন সিরাজ, বদরউদ্দিন আহমদ কামরান, অধ্যাপক রফিকুর রহমান ও গোলাম কবীর রাব্বানী চিনু; পার্বত্য জেলা রাঙামাটি, বান্দরবান, খাগড়াছড়ি, চট্টগ্রাম উত্তর ও দণি, চট্টগ্রাম মহানগর ও কক্সবাজারে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আবুল হাসানাত আব্দুল্লাহ, ড. হাছান মাহমুদ, এ কে এম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, দীপংকর তালুকদার, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও আমিনুল ইসলাম।

এছাড়া কুমিল্লা উত্তর ও দক্ষিণ, কুমিল্লা মহানগর, চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়ায় শেখ ফজলুল করিম সেলিম, আব্দুল মতিন খসরু, ডা. দীপু মনি, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, এ কে এম এনামুল হক শামীম, সুজিত রায় নন্দী, ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, র আ ম ওবায়দুল মোকতাদির চৌধুরী ও অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু; নোয়াখালী, লক্ষ্মীপুর ও  ফেনীতে আব্দুল মতিন খসরু, মাহবুবউল আলম হানিফ, এ কে এম এনামুল হক শামীম, ফরিদুন্নাহার লাইলী ও হারুনুর রশীদ।

ঢাকা জেলা, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, নরসিংদী, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, নারায়ণগঞ্জ মহানগর, গাজীপুর, গাজীপুর মহানগর ও মানিকগঞ্জে ওবায়দুল কাদের, অ্যাডভোকেট সাহারা খাতুন, আব্দুল মান্নান খান, মোজাফফর হোসেন পল্টু, মুকুল বোস, ডা. দীপু মনি, ড. আবদুস সোবহান গোলাপ, হাবিবুর রহমান সিরাজ, নুরুল মজিদ হুমায়ুন, আখতারুজ্জামান, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, ফজিলাতুন নেসা ইন্দিরা, মৃণাল কান্তি দাস, অ্যাডভোকেট কামরুল ইসলাম, সিমিন হোসেন রিমি ও এ বি এম রিয়াজুল কবির কাওছার টিমের নেতৃত্ব দেবেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এইচএআর

Link copied!