ছাত্রী লাঞ্ছনার দায় দলের নয়, সরকারের : ওবায়দুল কাদের

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ৮, ২০১৮, ০৬:৪৪ পিএম
ছাত্রী লাঞ্ছনার দায় দলের নয়, সরকারের : ওবায়দুল কাদের

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ৭ মার্চের সমাবেশস্থলের বাইরে নারী লাঞ্ছিত হওয়ার মতো কিছু হলে দলের কোনো দায় নেই, কিন্তু দায় সরকারের আছে।

বৃহস্পতিবার (৮ মার্চ) বিকালে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এ সময় ওবায়দুল কাদের বলেন, তদন্ত সাপেক্ষে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে, দোষীদের কাউকে ছাড় দেয়া হবে না।

প্রসঙ্গত, ঐতিহাসিক ৭ মার্চের সোহরাওয়ার্দী উদ্যানের জনসভার আয়োজন করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। সমাবেশকে কেন্দ্র করে রাজধানীর শাহবাগের আশপাশের বিভিন্ন এলাকায় ইভটিজিং ও নারীদের ওপর যৌন হয়রানির অভিযোগের খবর ভাইরাল হয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি) এক ছাত্রী পর্যন্ত ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন, নিজের ক্যাম্পাসেই লঞ্ছনার শিকার হলাম। ভিকারুন্নেছা স্কুল ও কলেজে পড়ুয়া সংখ্যালঘু সম্প্রদায়ের ছাত্রী আদ্রিতি বড়ুয়া নিজে লাঞ্ছিত হওয়ার কথা লিখেছেন ফেসবুকে। ঘটনার বর্ণনা দেয়ার পরে প্রতিক্রিয়া দেখে নিজের স্ট্যাটাস লুকিয়ে রাখতে বাধ্য হয়েছেন নিরাপত্তার কথা বলে।

সমাবেশের সময় আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের হাতে যৌন-নির্যাতনের এসব বিষয় এখন ফেসবুকে ভাইরাল হয়েছে। এর প্রেক্ষিতে ওবায়দুল কাদের একথা বলেছেন।

সোনালীনিউজ/আতা

Link copied!