সংবাদ সম্মেলনে রিজভী

জনগণের হৃদয়ে থাকা জিয়াকে মোছা যাবে না

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২৩, ২০১৮, ০২:৩৮ পিএম
জনগণের হৃদয়ে থাকা জিয়াকে মোছা যাবে না

ঢাকা : শাহবাগে জিয়া শিশুপার্কের নাম পাল্টে শুধু শিশুপার্ক রাখার সরকারি সিদ্ধান্তের সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, স্থাপনা থেকে জিয়ার নাম মুছে ফেলা যাবে, তবে জনগণের হৃদয় থেকে তাকে মোছা যাবে না।

বৃহস্পতিবার (২২ মার্চ) নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি সরকারকে প্রতিহিংসার রাজনীতি থেকে সরে আসারও আহ্বান জানান।

গত বুধবার এক অনুষ্ঠানে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, শাহবাগে শিশুপার্ক থেকে জিয়ার নাম এক সপ্তাহের মধ্যে মুছে ফেলা হবে। এক দিন পর গতকাল বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে রিজভী অভিযোগ করেন, শহীদ জিয়ার নাম মুছে ফেলার ক্রমাগত অপচেষ্টা চালিয়ে যাচ্ছে বর্তমান ভোটারবিহীন সরকার। এর আগে তারা জিয়া আন্তর্জাতিক বিমানবন্দরের নাম পরিবর্তন করেছে। বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠান থেকে জিয়ার নামফলক, ম্যুরাল ভেঙে ফেলা হয়েছে। ক্যান্টনমেন্টের বাড়ি থেকে খালেদা জিয়াকে উৎখাত করা হয়েছে।

সংবাদ সম্মেলনে তিনি বলেন- অন্যের অর্জনকে যারা আত্মসাৎ করে তারাই হচ্ছে ডাকাত, তারাই হচ্ছে দখলদার। আওয়ামী লীগের স্বভাবধর্মই সন্ত্রাসের বাতাবরণে অন্যের সম্পদ আত্মসাৎ করা। প্রধানমন্ত্রী ভাবছেন চিরদিন রাষ্ট্রক্ষমতা কুক্ষিগত করে রাখবেন। উত্তরের কালবৈশাখী ঝড়ের মতো কখন যে গদি উল্টে যাবে তা অনুধাবন করতে পারছে না সরকার।

সরকারের উদ্দেশে রিজভী বলেন, ৫ জানুয়ারির মতো একতরফা নির্বাচন এবার সম্ভব হবে না। আগামী জাতীয় সংসদ নির্বাচন দলনিরপেক্ষ সরকারের অধীনে করতে সরকার বাধ্য হবে। খালেদা জিয়াকে কারাবন্দি রেখে বিএনপিবিহীন নির্বাচন করার খায়েশ কখনোই পূরণ হবে না। তিনি বলেন, আদালতে খালেদা জিয়া ন্যায়বিচার পাননি। বিচার বিভাগকে অবশ্যই সরকারের প্রভাবমুক্ত হতে হবে। আদালত নিরপেক্ষ না হলে দেশের নাগরিকরা নিজেদের ডিফেন্ড করতে পারবে না, তখন বিচারের বাণী সরকারের বাণীতে পরিণত হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়া, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রকাশনাবিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই

Link copied!