এবার ভারত যাচ্ছেন এরশাদ

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১৮, ২০১৮, ১১:১৫ এএম
এবার ভারত যাচ্ছেন এরশাদ

ঢাকা : সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ চার দিনের সফরে দিল্লি যাচ্ছেন। ২২ জুলাই তার ঢাকা ত্যাগ করার কথা। ফিরবেন ২৫ জুলাই।

জাতীয় পার্টির মহাসচিব সাবেক মন্ত্রী এবিএম রুহুল আমিন হাওলাদার, হুসেইন মুহম্মদ এরশাদের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায় এবং একান্ত সচিব মেজর (অব.) খালেদ আখতার তার সঙ্গে যাবেন। সফর চলাকালে ভারত সরকারের শীর্ষ পর্যায়ের ব্যক্তিদের সঙ্গে বৈঠক করবেন হুসেইন মুহম্মদ এরশাদ।

এদিকে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সঙ্গে মঙ্গলবার রাতে একান্ত বৈঠক করেন ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা।

বারিধারার প্রেসিডেন্ট পার্কে অনুষ্ঠিত এ বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায় এবং ভারতীয় হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি রাজেশ উখী।

সৌহার্দপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত এ সভায় দু’দেশের দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হয়। এছাড়া বাংলাদেশের চলমান রাজনৈতিক ও আর্থ-সামাজিক পরিস্থিতি এবং আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আলোচনা হয়।

ভারতীয় হাইকমিশনার আশা প্রকাশ করে বলেন, আগামী দিনে সব দলের অংশগ্রহণে বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। হুসেইন মুহম্মদ এরশাদ এ সময় একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে ভারতের অবদান কৃতজ্ঞতাচিত্তে স্মরণ করে বলেন, বন্ধুপ্রতিম দুটি দেশের সম্পর্ক ভবিষ্যতে আরও জোরদার হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, আগামী নির্বাচনসহ নানা বিষয় নিয়ে আলোচনা হয়েছে। ভারত আমাদের বন্ধু রাষ্ট্র। তারা সবসময় আমাদের পাশে ছিল, আছে। এ বৈঠক বন্ধুত্বকে আরও দৃঢ় করবে।

সোনালীনিউজ/এমটিআই

Link copied!