‘কমিশনার মাহবুবের পদত্যাগ দাবি আ.লীগের নয়’

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৮, ২০১৮, ০৪:৩৭ পিএম
‘কমিশনার মাহবুবের পদত্যাগ দাবি আ.লীগের নয়’

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের পদত্যাগের দাবি ১৪ দলের, এটি আওয়ামী লীগের দাবি নয়।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) দুপুরে রাজধানীর বনানীতে সেতু ভবনে ভারতের হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন তিনি।

পূজা উপলক্ষে সেতু ভবনে শুভেচ্ছা বিনিময় করতে আসেন শ্রিংলা। পরে ভারতের হাইকমিশনার বলেন, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনে বিশ্বাস করে ভারত। নির্বাচনে আগে প্রতিবেশী ভারত বাংলাদেশে কোনও সহিংসতা দেখতে চায় না বলেও জানান তিনি।

এসময় ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের আগে বিএনপি কোনো সহিংসতা করলে সমুচিত জবাব দেয়া হবে।

সেতুমন্ত্রী বলেন, নির্বাচন কমিশনে একজন এক প্রসঙ্গে ভিন্নমত পোষণ করলেই তার পদত্যাগ দাবি করতে হবে এটা তো আমি মনে করি না। ১৪ দল আমি বুঝি না, এটা তাদের ব্যক্তিগত মত, তারা কী চিন্তা করেছেন সেটা আমি জানি না। আমাদের দল হচ্ছে আওয়ামী লীগ।

তিনি বলেন, মাহবুব তালুকদারের পদত্যাগ দাবি করতে হবে এমন কোন চিন্তা আমাদের নেই বা এই নিয়ে আমাদের মধ্যে কোন আলোচনাও হয়নি।

বুধবার (১৭ অক্টোবর) ১৪ দলের বৈঠক শেষে স্বাস্থ্যমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন সে বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মাহবুব তালুকদারের পদত্যাগের বিষয়ে নাসিম সাহেব যে বক্তব্য দিয়েছেন সেটি তাঁর নিজস্ব বক্তব্য। দলীয় ফোরামে এ নিয়ে কোনো আলোচনা হয় নি।

উল্লেখ্য, বুধবার (১৭ অক্টোবর) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নাসিম বলেন, পদে থেকে মাহবুব তালুকদার কমিশনের অভ্যন্তরীণ বিষয়ে খোলামেলা কথাবার্তা বলতে পারেন না। তার উচিত পদত্যাগ করা।

সোনালীনিউজ/এমএইচএম

Link copied!