এটি আমার জীবনের শ্রেষ্ঠ উপহার

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ৫, ২০১৮, ০৮:৫৭ পিএম
এটি আমার জীবনের শ্রেষ্ঠ উপহার

ঢাকা : অবশেষে নিজের অবস্থান পরিষ্কার করলেন কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। আনুষ্ঠানিকভাবে যোগ দিলেন বিশিষ্ট আইনজীবী ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টে।

সোমবার (৫ নভেম্বর) বেলা ১টার দিকে রাজধানীর মতিঝিলের কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংবাদ সম্মেলনে কাদের সিদ্দিকী এ ঘোষণা দেন।

জাতীয় ঐক্যফ্রন্টে আনুষ্ঠানিকভাবে যোগ দেয়ার পরপরই তিনি ছুটে যান ড. কামাল হোসেনের মতিঝিলের চেম্বারে। এ সময় বঙ্গবীরকে কাছে পেয়ে বুকে জড়িয়ে ধরে ড. কামাল হোসেন বলেন, আমার জীবনের শ্রেষ্ঠ উপহার এটি। আপনি (বঙ্গবীর) বারবার ঝুঁকি নিয়েছেন দেশ রক্ষায়। আপনাকে সঙ্গে পেয়ে আমার কোনো চিন্তা নেই। আমি এখন অবসরে গেলে চিন্তা নেই। ড. কামাল হোসেন আরও বলেন, কাদের সিদ্দিকী শুধু মুক্তিযুদ্ধ করেনি। ঝুঁকি নিয়ে দেশ স্বাধীন করেছেন। আবার তিনি বঙ্গবন্ধুর হত্যার পর আরও বড় ঝুঁকি নেন। তিনি বলেন, বঙ্গবীর বারবার জীবনের ঝুঁকি নিয়েছেন।

তিনি বলেন, এ ধরনের ঝুঁকি নেয়ার পরও তিনি (বঙ্গবীর) এখনও আমাদের মধ্যে আছেন-এটা বিরাট সৌভাগ্যের ব্যাপার। ড. কামাল হোসেন বলেন, সেদিন বঙ্গবন্ধুর হত্যার পর সবাই ভেবেছিল আমরা দমে গেছি। আর সামনের দিকে যেতে পারব না। কিন্তু তিনি প্রতিরোধ করে দেখিয়ে দিয়েছেন বঙ্গবন্ধুর প্রতিবাদেও বাংলাদেশ গর্জে উঠতে পারে। তিনি বলেন, বঙ্গবীরের যোগদানের মধ্য দিয়ে আমরা সবাই অনুপ্রাণিত হয়েছি।

এর আগে জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেয়ার ঘোষণা দিয়ে কাদের সিদ্দিকী বলেন, ‘গ্রহণযোগ্য নির্বাচনের জন্য আজ ৫ নভেম্বর এ মুহূর্ত থেকে আমি জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিলাম। জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃত্বে থেকে ড. কামাল হোসেন আমাদের আইনি সহায়তা দেবেন। আর আমরা বাকিরা দেশে গণতন্ত্র এবং ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য যুদ্ধ করব। জাতির মুক্তির জন্য একসঙ্গে কাজ করব।’

তিনি বলেন, ‘আজকের দিন আমার জীবনে শ্রেষ্ঠ দিন। আমি আনন্দের সঙ্গে আজ আমার দলের সিদ্ধান্ত ঘোষণা করছি যে, আমি ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টে যোগদান করছি।’

সোনালীনিউজ/এমটিআই

Link copied!