জাপানে জাতীয় শোক দিবস পালন করলো ছাত্রলীগ

  • জাপান প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৫, ২০২০, ০৬:২৯ পিএম
জাপানে জাতীয় শোক দিবস পালন করলো ছাত্রলীগ

জাপান : জাপানের টোকিওতে যথাযথ শ্রদ্ধা আর ভাবগাম্ভীর্যের সাথে স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২০ পালন করেছে।  

শনিবার (১৫ আগস্ট) সন্ধ্যায় এশিয়ান ফুড এন্ড রেস্টুরেন্ড শোক দিবসের আনুষ্ঠান আয়োজন করেন। প্রথমে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন ও  বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয় এবং পরে খিচুড়ি পরিবেশন করা হয়।

জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ জাপান ছাত্রলীগ কর্তৃক আয়োজিত অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধান অতিথি জাপান আওয়ামী লীগের যুগ্ন -আহ্বায়ক এমডি আলাউদ্দিন । পরে আগত অতিথি, জাপান প্রবাসী এবং জাপান আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান।   

অনষ্ঠানে আওয়ামীলীগের যুগ্ন-আহ্বায়ক এমডি আলাউদ্দিন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলেন বাঙ্গালী জাতির মুক্তির স্বপ্নদ্রষ্টা, তিনিই বাঙ্গালী জাতিকে এনে দিয়েছেন স্বাধীনতা ও আন্তর্জাতিক স্বীকৃতি। তিনি জাপানে আওয়ামীলীগের অঙ্গ সঙ্গঠনের নেতৃবৃন্দ প্রতি ঐক্যের আহবান জানিয়ে বলেন এই করোনার প্রাদুর্ভাবে প্রবাসীদের পাশে থেকে কাজ করে দলের নেতা কর্মীদের পাশে থাকবো।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জাপান ছাত্রলীগের সভাপতি হাসানুর রহমান হাসান বলেন, আসেন ভেদাভেদ ভুলে গিয়ে জাপান ছাত্রলীগকে শক্তিশালী করি, আমাদের মাঝে অনেক ষড়যন্ত্রকারী থাকবে তাদের উদ্দেশে বলছি। বিদেশের মাটিতে ষড়যন্ত্র না করে আসেন আমরা এক হয়ে কাজ করি।

অনষ্ঠানে উপস্থিত ছিলেন জাপান বলীগের সহ সভাপতি জহিরুল ইসলাম জয় ,জাপান শাখার বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর আব্দুল আজিজ, আরো উপস্থিত ছিলেন ছাত্রলীগের নেতৃবৃন্দ  হুমায়ন আহমেদ, শিহাব শাকিল, আরাফাত চৌধুরী, সাদাত নিপুসহ আরও অনেকে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডালি সেলিম জাপান ছাত্রলীগের যগ্নসাধারণ সম্পাদক শিহাব শাকিল। 

সোনালীনিউজ/এমএএইচ

Link copied!