ভারী বৃষ্টিতে রাজধানীতে জলাবদ্ধতা, চলাচলে ভোগান্তি

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ৫, ২০২১, ১০:২০ এএম
ভারী বৃষ্টিতে রাজধানীতে জলাবদ্ধতা,  চলাচলে ভোগান্তি

ছবি : সংগৃহীত

ঢাকা : বর্ষার আগ মুহূর্তে গত কয়েক দিনে দেশের বিভিন্ন অঞ্চলে বেশ বৃষ্টি হয়েছে। এ সময় ঢাকাতেও ভারী বৃষ্টি হয়। অবশ্য গত দুই দিন তুলনামূলক কম বৃষ্টি হলেও ফের বৃষ্টি বাড়ার আভাস মিলেছে।

রাজধানীতে শনিবার (৫ জুন) সকাল শুরু হয়েছে ঝুম বৃষ্টি দিয়ে।এরপর দুপুরেও হয়ে গেছে ভারী বৃষ্টিপাত। এদিন ঢাকায় ১১১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

এর ফলে নগরবাসীর জীবনে স্বস্তির পরশ এলেও বিভিন্ন স্থানে দেখা দিয়েছে জলাবদ্ধতা।

ঝুম বৃষ্টি ও বজ্রপাতের শব্দে শুরু হওয়া সকালে ছিল না সরকারি অফিসগামীদের ভোগান্তি। তবে বেসরকারি প্রতিষ্ঠানে চাকরিজীবীদের অনেককেই ভিজে অফিসে যেতে দেখা গেছে।এরপর দুপুরে ভারি বর্ষণ হয় আরেক দফায়।এতে রাজধানীর মিরপুর, ধানমন্ডি, রামপুরা, বাড্ডা, উত্তরা, মগবাজার, পুরান ঢাকার বিভিন্ন এলাকায় পানি জমে যায়। ফলে সৃষ্টি হয় যানজটের। দুর্ভোগে পড়েন কর্মজীবী ও সাধারণ মানুষ।

আবহাওয়া অধিদপ্তর বলছে, শনিবার সন্ধ্যা পর্যন্ত ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, সিলেট, খুলনা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, রংপুর, দিনাজপুর, নীলফামারী, চাঁদপুর জেলাসহ ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগে তাপপ্রবাহ কমতে পারে।

ঢাকা, রংপুর, দিনাজপুর, রাজশাহী, বগুড়া, টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চাঁদপুর, কক্সবাজার, ময়মনসিংহ ও সিলেট অঞ্চলের নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

সোনালীনিউজ/এমএএইচ/আইএ

Link copied!