গুলশান হামলার পরিকল্পনাকারী জঙ্গি র‌্যাশ গ্রেপ্তার

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৮, ২০১৭, ১০:০০ এএম
গুলশান হামলার পরিকল্পনাকারী জঙ্গি র‌্যাশ গ্রেপ্তার

ঢাকা: গুলশান হামলার অন্যতম পরিকল্পনাকারী হিসেবে পুলিশ যাদের খুঁজছিল, তাদের মধ্যে আসলাম হোসাইন রাশেদ ওরফে রাশেদুল ইসলাম ওরফে র‌্যাশকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (২৮ জুলাই) ভোর সাড়ে ৫টার দিকে নাটোরের সিংড়া বাজার বাসস্ট্যান্ড এলাকা থেকে নব্য জেএমবির ওই জঙ্গিকে গ্রেপ্তার করা হয়।

তাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

কাউন্টার টেরোরিজম ইউনিটের পাশাপাশি পুলিশ সদর দপ্তরের ল-ফুল ইন্টারসেপশন সেন্টার, বগুড়া ও নাটোর জেলা পুলিশের সদস্যরাও এই অভিযানে অংশ নেন বলে জানান মনিরুল।

তিনি বলেন, রাশেদ ওরফে র‌্যাশকে নাটোর থেকে ঢাকায় নিয়ে আসা হচ্ছে। তাকে আদালতে হাজির করে হলি আর্টিজানের মামলায় গ্রেপ্তার দেখানো হবে।

এ মাসের শুরুতে গুলশান হামলার প্রথম বার্ষিকীতে আলোচিত এই মামলাটির অভিযোগপত্র না দিতে পারার জন্য পলাতক পাঁচ জঙ্গিকে গ্রেপ্তার করতে না পারাকে কারণ দেখিয়েছিলেন মনিরুল।

তখন পর্যন্ত সন্দেহভাজনদের খাতায় নাম ছিল সোহেল মাহফুজ, রাশেদ ওরফে র‌্যাশ, বাশারুজ্জামান ওরফে চকলেট, মিজানুর রহমান ওরফে ছোট মিজান ও হাদীসুর রহমানের। এরমধ্যে সোহেল, র‌্যাশ ও বাশারুজ্জামানকে সবচেয়ে গুরুত্বপূর্ণ দেখিয়ে মনিরুল বলেছিলেন, তাদের পেলে হয়ত আমরা একটি পূর্ণাঙ্গ চিত্র পাব।

এরপর গত ৮ জুলাই সোহেল মাহফুজকে গ্রেপ্তারের পর পুলিশ জানতে পারে, ২৬ ও ২৭ এপ্রিল শিবগঞ্জে জঙ্গি আস্তানায় অভিযানে নিহত চারজনের মধ্যে বাশারুজ্জামান ও ছোট মিজানও রয়েছেন। বাকি দুজনের মধ্যে রাশেদ ওরফে র‌্যাশ গ্রেপ্তার হলেও হাদীসুর রহমান সাগর এখনও পুলিশের ধরা ছোঁয়ার বাইরে রয়ে গেছে।

হলি আর্টিজানে হামলায় এদের কী ভূমিকা ছিল জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল গত ২৪ জুলাই মিডিয়াকে বলেছিলেন, রাশেদ বা র‌্যাশ নব্য জেএমবির প্রধান তামিমের খুব কাছের লোক, আর সাগর যশোর থেকে অস্ত্র সরবরাহ করেছিল।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Link copied!