আবারো পুরান ঢাকায় ভয়াবহ আগুন

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২৩, ২০১৯, ১০:৪৯ পিএম
আবারো পুরান ঢাকায় ভয়াবহ আগুন

ফাইল ছবি

ঢাকা : পুরান ঢাকার শহীদনগরে পলিথিন কারখানায় আগুন লেগেছে।

শনিবার (২৩ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে লাগা এ আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট।

তাৎক্ষনিক এ আগুনে কেউ হতাহত হয়েছে কিনা সেটি নিশ্চিত হওয়া যায়নি। তবে কিভাবে আগুন লেগেছে তা জানা যায়নি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রধান কার্যালয়ের ডিউটি অফিসার আতাউর রহমান আলোকিত বাংলাদেশ অনলাইনকে বিষয়টি নিশ্চিত করে বলেন, কিভাবে আগুন লেগেছে, তা এখনও জানা যায়নি। তবে আগুন নিয়ন্ত্রণে ৭টি ইউনিট কাজ করছে।

এরআগে গত ২০ ফেব্রুয়ারি রাত সাড়ে ১০টার দিকে চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। গাড়ির সিলিন্ডার বিস্ফোরণের পর আশেপাশের কয়েকটি গাড়ি এবং খাবার হোটেলের গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণের পর আগুন ছড়ায় ওয়াহেদ ম্যানসনে। আর সেখানে বিপুল দাহ্য পদার্থ থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে হিমশিম খেতে হয় ফায়ার সার্ভিসকে।

শেষ পর্যন্ত ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট প্রায় ১৪ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এরপর ৭০ জনের প্রাণহানির খবর জানানো হয় সরকারের পক্ষ থেকে।

এছাড়াও দগ্ধ অনেককে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। দগ্ধদের মধ্যে হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয় নয়জনকে। তাদের মধ্যে আনোয়ার হোসেন ও সোহাগ নামে দুজন মারা যান গত সোমবার দিবাগত রাতে।

দগ্ধ বাকি ছয়জনের মধ্যে তিনজন চিকিৎসা নিয়ে বাড়ি গেছেন বলে জানান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের সমন্বয়ক সামন্ত লাল সেন। দগ্ধ বাকি তিনজন এখনও বার্ন ইউনিটের আইসিইউতে ভর্তি আছেন বলে জানান তিনি।

সোনালীনিউজ/এমটিআই

Link copied!