বিশ্ব ইজতেমায় মুসল্লিদের ঢল

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০১৯, ১০:৪৭ এএম
বিশ্ব ইজতেমায় মুসল্লিদের ঢল

ঢাকা: তাবলিগ জামাতের বৃহত্তম জমায়েত বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিনের আখেরি মোনাজাতে অংশ নিতে টঙ্গী অভিমুখে মুসল্লিদের ঢল নেমেছে।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল থেকেই দেশ-বিদেশ থেকে আগত মুসল্লিদের স্রোতে কানায় কানায় পূর্ণ তুরাগ তীর।

সরেজমিনে দেখা গেছে, মহাখালী ফ্লাইওভারের নিচ থেকে আইনশৃঙ্খলা বাহিনী যান চলাচল সীমিত করে দিয়েছে। খিলক্ষেত পর্যন্ত যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে। সেখান থেকেই মুসল্লিদের কেউ কেউ ভ্যানে চড়ে এমনকি ছোট ট্রাকে করেও ইজতেমার দিকে আসছেন। টঙ্গী ব্রিজের চেকপোস্টের পর কোনো ধরনের যানবাহন প্রবেশ করতে দেয়া হচ্ছে না।

এদিকে আশুলিয়ার রোডের বেড়িবাঁধ এলাকা থেকে যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে। সেখান থেকেই মুসল্লিরা পায়ে হেঁটে ময়দানের দিকে এগিয়ে আসছেন।

প্রত্যাশা ব্রিজ এলাকায় ইজতেমা অভিমুখে যাওয়া আব্দুর রহমান নামে এক মুসল্লি বলেন, ফজরের নামায আদায় করে সাভার থেকে ইজতেমার উদ্দেশে রওনা হয়েছি। আখেরি মোনাজাতে অংশ নিতে চাই।

মিরপুর থেকে আসা তারিকুল ইসলাম বলেন, আখেরি মোনাজাতে অংশ নিতে আমরা কয়েকজন বন্ধু সকালেই এসেছি। কিন্তু ভেতরে জায়গা না থাকায় বাইরে থেকেই বয়ান শুনছি।

ইজতেমার আয়োজকদের সূত্রে জানা গেছে, শনিবার ফজরের নামাজের পর থেকেই শুরু হয় বয়ান। সকাল সাড়ে ৭টা থেকে মাওলানা খুরশিদ হেদায়াতি বয়ান শুরু করেন। এর পর মাওলানা ইবরাহিম দেওলা বিশেষ নসিহত করবেন। এরপর আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। দ্বিতীয় বারের মতো আখেরি মোনাজাত পরিচালনা করবেন কাকরাইলের মুরব্বি ও তাবলিগ জামাতের শুরা সদস্য হাফেজ মাওলানা জোবায়ের।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Link copied!