দুই সিরিজ থেকে বিশ্বকাপ স্কোয়াড বেছে নেবে পাকিস্তান

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২, ২০২৪, ০৩:১৬ পিএম
দুই সিরিজ থেকে বিশ্বকাপ স্কোয়াড বেছে নেবে পাকিস্তান

ঢাকা: সব দল যখন বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা নিয়ে ব্যস্ত। পাকিস্তান তখন আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। 

এক বিজ্ঞপ্তিতে পিসিবি জানিয়েছে, এই ১৮ জন থেকে ৩ জন কমিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড সাজানো হবে।

চোটের কারণে ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজ মিস করা পেসার হারিস রউফ ও উইকেটকিপার-ব্যাটসম্যান আজম খান দলে ফিরেছেন। আছেন চোটের কারণে সিরিজের মাঝপথে ছিটকে যাওয়া মোহাম্মদ রিজওয়ান ও মোহাম্মদ ইরফান খানও।

স্কোয়াডে আছেন অবসর ভেড়ে সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম। আছেন উসমান খানও। দলে ফিরেছেন হাসান আলী ও আগা সালমান। নিউজিল্যান্ডের সিরিজের দল থেকে বাদ পড়েছেন লেগ স্পিনার উসামা মির ও ফাস্ট বোলার জামান খান।

পিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, চোটে পড়া ৪ ক্রিকেটার হারিস রউফ, আজম খান, মোহাম্মদ রিজওয়ান ও মোহাম্মদ ইরফান খান উন্নতি করেছেন। আয়ারল্যান্ডের বিপক্ষে ৩টি ও ইংল্যান্ডের বিপক্ষে ৪টি-মোট ৭ ম্যাচেই তাদের পাওয়ার ব্যাপারে আশাবাদী পিসিবি।

নির্বাচকেরা বলেছেন, ‘বুঝতে পারছি উসামা ও জামান হতাশ হবে, হওয়া উচিত। কারণ, ওরা নিশ্চিতভাবেই আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরে খেলার জন্য মুখিয়ে ছিল। ওরা সামর্থ্যবান ক্রিকেটার, ওদের সামনে লম্বা ক্যারিয়ার পড়ে আছে। ওদের ক্রিকেটেই মনযোগ ধরে রাখা উচিত। কারণ, যেকোনো সময় প্রয়োজন হলে ওরা যেন প্রস্তুত থাকে।’

আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরের পাকিস্তান দল
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, সাইম আইয়ুব, ফখর জামান, মোহাম্মদ ইরফান খান, ইফতিখার আহমেদ, উসমান খান, আজম খান, শাদাব খান, ইমাদ ওয়াসিম, শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ আমির, নাসিম শাহ, হারিস রউফ, আব্বাস আফ্রিদি, আবরার আহমেদ, হাসান আলী ও আগা সালমান।

এআর

Link copied!