গণভবনে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ৫, ২০২৪, ০৩:৩০ পিএম
গণভবনে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি

ঢাকা: ১০ বছর পর দ্বিতীয়বারের মতো নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী সেপ্টেম্বর-অক্টোবরে হতে যাওয়া টুর্নামেন্টটি হতে যাচ্ছে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। তার আগে টুর্নামেন্টের ট্রফি নেওয়া হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবনে।

দুপুর ১২টার দিকে ট্রফি নেওয়া হয় গণভবনে। এসময় ট্রফি সামনে রেখে প্রধানমন্ত্রীর সঙ্গে ফটোসেশন করে বাংলাদেশ ও ভারতের নারী দলের অধিনায়ক। সেখানে ফটোসেশন শেষে আনা হয় সূচি ও ট্রফি উন্মোচন অনুষ্ঠানে।

রোববার (৫ মে) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে সূচি ঘোষণা করে বিসিবি। যেখানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রী এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন, আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডিস। 

এছাড়া সিরিজ খেলতে আসা ভারত ও স্বাগতিক বাংলাদেশ নারী ক্রিকেট দলের অধিনায়ক হারমানপ্রীত কৌর এবং নিগার সুলতানা জ্যোতি। এবারের আসরের আয়োজক বাংলাদেশ। এবার মোট দুইটি ভেন্যুতে খেলা হবে। গ্রুপ পর্ব, সেমিফাইনাল ও ফাইনাল মিলিয়ে মোট ২৩টি ম্যাচ মাঠে গড়াবে।

১০টি দলের অংশগ্রহণে সর্বমোট ২৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে। আগামী ৩ অক্টোবর শুরু হবে এবারের নারী বিশ্বকাপ। ফাইনাল অনুষ্ঠিত হবে ২০ অক্টোবর। 

প্রস্তুতি ম্যাচের ভেন্যু বিকেএসপি। বিশ্বকাপের মূল ম্যাচগুলো হবে মিরপুর হোম অব ক্রিকেট ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের গ্রাউন্ড ২'তে।

এবারই প্রথম নয়, এর আগে ২০১৪ সালেও নারী টি-টোয়েন্টি বিশ্বকাপও বসেছিল বাংলাদেশে। খেলা হয়েছিল মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম আর সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। সেবার ইংল্যান্ডকে হারিয়ে এই টুর্নামেন্টে নিজেদের তৃতীয় শিরোপা জিতেছিল অস্ট্রেলিয়া। প্রায় এক দশক পর আবারও আয়োজন বাংলাদেশ। 

এআর

Link copied!