বরখাস্ত হলেন জাভি, নতুন কোচ যিনি

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৪, ২০২৪, ০৬:৩২ পিএম
বরখাস্ত হলেন জাভি, নতুন কোচ যিনি

ঢাকা: গুঞ্জন চলছিল বেশ কয়েকদিন ধরেই। এবার সেটিই সত্যি হলো। জাভি হার্নান্দেজকে ছাঁটাই করল বার্সেলোনা। নিজেদের ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে ক্লাবটি। 

এছাড়া এক প্রতিবেদনে বিবিসি জানিয়েছে, সাবেক বায়ার্ন মিউনিখ কোচ হানসি ফ্লিকের সঙ্গে ইতোমধ্যে চুক্তি সেরে ফেলেছে কাতালানরা।  

প্রথমত ব্যর্থতার দায়ভার নিয়ে মৌসুমের মাঝপথে কাতালান ক্লাব ছাড়ার ঘোষণা দেন সাবেক এই তারকা, এরপর বার্সার অনুরোধে ইউটার্ন নিয়ে থেকে যান জাভি, এখন আবার তাকে বরখাস্তই করল বার্সা। 

সাবেক এই স্প্যানিশ মিডফিল্ডারকে বরখাস্ত করা নিয়ে গত কয়েকদিনই গুঞ্জনই ছিল, যা অবশেষে সত্যি হয়ে গেল। ফলে বার্সার দায়িত্বে নতুন করে সাবেক জার্মান কোচ হ্যান্সি ফ্লিকের নাম ঘোষণা এখন শুধু সময়ের ব্যাপার!

শুক্রবার বিকেলে এক বিবৃতিতে জাভিকে বরখাস্ত করার কথা জানিয়েছে সাবেক স্প্যানিশ চ্যাম্পিয়নরা। এদিন বার্সেলোনার সভাপতি হুয়ান লাপোর্তার ডাকে সাড়া দিয়ে সহ-সভাপতি রায়া যুস্তে, স্পোর্টিং ডিরেক্টর ডেকো এবং জাভির উপস্থিতিতে একটি সভা হয়েছে। সেখানেই সিদ্ধান্ত হয়েছে যে, ২০২৪-২৫ মৌসুমে আর ক্লাবটির কোচ থাকছেন না জাভি। অর্থাৎ জুনে শেষ হতে যাওয়া চলতি মৌসুমই তার বিদায়।

বিবৃতিতে বার্সা কর্তৃপক্ষ জানিয়েছে, এফসি বার্সেলোনা জাভিকে তার কোচের দায়িত্ব পালনের জন্য ধন্যবাদ জানাচ্ছে। একইসঙ্গে বার্সার খেলোয়াড় এবং অধিনায়ক হিসেবে অতুলনীয় ভূমিকার জন্য তার প্রতি কৃতজ্ঞ। তার ভবিষ্যতের জন্য ক্লাব শুভকামনা জানাচ্ছে। আগামী রোববার সেভিয়ার বিপক্ষে খেলবে বার্সা, যা হতে যাচ্ছে চলতি মৌসুম এবং জাভির অধীনে শেষ ম্যাচ। শিগগিরই ক্লাবের নতুন কোচের বিষয়ে ঘোষণা দেওয়া হবে।

এআর

Link copied!