শিরোপায় পিএসজিতে শেষটা রাঙালেন এমবাপ্পে

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৬, ২০২৪, ১০:০১ এএম
শিরোপায় পিএসজিতে শেষটা রাঙালেন এমবাপ্পে

ঢাকা : পিএসজিতে কিলিয়ান এমবাপ্পেকে থেকে যেতে একাধিকবার সরাসরি হস্তক্ষেপ করেছেন ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল মাখো। শনিবার রাতে ফ্রেঞ্চ কাপ ফাইনাল শুরুর আগে আরেক দফা এমবাপ্পের সঙ্গে দেখা করতে পিএসজির ড্রেসিংরুমে গেলেন মাখো। গোল ডট কম যে মুহূর্তটিকে বলছে এমবাপ্পেকে ধরে রাখার ‘শেষ প্রচেষ্টা’।

কিন্তু প্রেসিডেন্ট মাখো যে এবার সফল হননি, তা ফাইনাল শেষে এমবাপ্পেকে কাঁধে তুলে নিয়ে সতীর্থদের শূন্যে ভাসানো দেখেই স্পষ্ট বোঝা গেল। ঘোষণা অনুযায়ী, মৌসুম শেষে পিএসজি ছাড়ার কথা এমবাপ্পের। অলিম্পিক লিওর বিপক্ষে ফ্রেঞ্চ কাপ ফাইনালই ছিল ২০২৩–২৪ মৌসুমে পিএসজির শেষ ম্যাচ। সে হিসেবে প্যারিসের ক্লাবের জার্সিতে শেষ ম্যাচটি খেলে ফেললেন এমবাপ্পে, বিদায় রাঙালেন শিরোপার উচ্ছ্বাসে।

লিলের স্তাদ পিয়েরে-মাউরোয় এমবাপ্পের বিদায়ী ম্যাচে অলিম্পিক লিওকে ২–১ গোলে হারাল পিএসজি। এ নিয়ে রেকর্ড ১৫তম বারের মতো ফ্রেঞ্চ কাপে চ্যাম্পিয়ন হলো প্যারিসের ক্লাবটি। এর আগে ফ্রেঞ্চ লিগ ওয়ান–এরও শিরোপা জিতেছে তারা। এর অর্থ, পিএসজির কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার প্রথম মৌসুমেই দুটি ঘরোয়া প্রতিযোগিতার শিরোপা জিতলেন লুইস এনরিকে।

ফাইনালে পিএসজির দুটি গোলই হয়েছে প্রথমার্ধে। ২২ মিনিটে উসমান দেম্বেলের গোলে এগিয়ে যায় প্যারিসিয়ানরা, ৩৪ মিনিটে ব্যবধান ২–০ করেন ফাবিয়ান রুইজ।

বিরতির পরপরই ঘুরে দাঁড়ানোর আভাস দেয় লিও। ৫৫ মিনিটে ব্যবধান ২–১ করেন লিওর আইরিশ সেন্টার–ব্যাক জেইক ও’ব্রায়েন। এই গোলে পাওয়া আত্মবিশ্বাস নিয়ে আরও কয়েক দফা পিএসজির রক্ষণে ভীতি ছড়ায় লিও। নিকোলাস তালিয়াফিকো ও আলেক্সান্দার লাকাজেত সমতাসূচক গোলটা প্রায় পেয়েই গিয়েছিলেন। কিন্তু পিএসজি গোলকিপার জিয়ানলুইজি দোন্নারুম্মার বীরত্বে তা হয়নি।

তবে ম্যাচ শুরু হওয়ার আগেই পরিস্থিতি শান্ত হয়েছে। বিদায়ী ম্যাচে গোল না পেলেও সবার আগ্রহের কেন্দ্রবিন্দু এমবাপ্পেই ছিলেন। সব মিলিয়ে ৭ বছরে পিএসজির হয়ে ১৫টি ট্রফি জিতলেন এমবাপ্পে। কিন্তু একটা চ্যাম্পিয়নস লিগ জিততে না পারার আক্ষেপ তার রয়েই গেল।

এমটিআই

Link copied!