কোহলি-রাহানের জুটিতে জয় দেখছে ভারত

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২৫, ২০১৯, ০১:০০ পিএম
কোহলি-রাহানের জুটিতে জয় দেখছে ভারত

ঢাকা : প্রথম ইনিংসে করেছিলেন ৮১। দ্বিতীয় ইনিংসে আজিঙ্কা রাহানে অপরাজিত ৫৩ রানে। ক্রিজে তার সঙ্গী বিরাট কোহলি (৫১*)।

ভারত এখনই এগিয়ে রয়েছে ২৬০ রানে। হাতে এখনও পড়ে সাত উইকেট এবং টেস্টের বাকি আরও দু’দিন। সব কিছু ঠিক থাকলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম টেস্ট কোহলির ভারত জয়ই দেখছে। কারণ ভারত সাড়ে তিনশো রানের লক্ষ্য দিয়ে দিলে সেটা চতুর্থ ইনিংসে ভারতীয় বোলিংয়ের সঙ্গে লড়ে তোলা কঠিন হবে ওয়েস্ট ইন্ডিজের জন্য।

তবে এটা মানতেই হবে যে, রাহানে-কোহলির ব্যাটিংয়ের মঞ্চটা তৈরি করে দিয়েছেন একজনই- ইশান্ত শর্মা। ১৭ ওভারে ৪৩ রান দিয়ে পাঁচ উইকেট তুলে নেন ইশান্ত। যার মধ্যে শাই হোপ এবং শিমরন হেটমায়ারের দু’টো অসাধারণ কট অ্যান্ড বোল্ডও আছে।

ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংসে একটা সময় ৫ উইকেটে ১৭৪ ছিল। কিন্তু সেই সময় ইশান্তের দু’ওভারে তাদের তিন উইকেট চলে যায়। এরপর ওয়েস্ট ইন্ডিজ কিছুটা এগিয়েছে অধিনায়ক জেসন হোল্ডারের (৩৯) ব্যাটিংয়ের কল্যাণে। শেষ পর্যন্ত প্রথম ইনিংসে শেষ করেছে ২২২ রানে।

ইশান্ত পাঁচ উইকেট নিয়েছেন তো বটেই। বাকিরাও খারাপ বোলিং করেননি। মোহাম্মদ শামি দুটি উইকেট নিয়েছেন ৪৮ রান দিয়ে। রবীন্দ্র জাদেজা ফিফটি করার পর বল হাতেও ২ উইকেট তুলে নিলেন। সব মিলিয়ে ৬৪ রান দিয়ে দু’উইকেট পান জাদেজা।

জবাবে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শনিবার শুরুর দিকেই বিপদে পড়ে গিয়েছিল ভারত। ব্যক্তিগত ১৬ রানের মাথায় রোস্টন চেজের বলে এলবিডব্লিউ হয়ে যান ভারতীয় ওপেনার মায়াঙ্ক আগরওয়াল। সেখান থেকে ভারতীয় ইনিংসকে কিছুটা টানেন লোকেশ রাহুল (৩৮) এবং চেতেশ্বর পুজারা (২৫)।

এরপরো একটা সময় ৮১ রানে তিন উইকেট চলে গিয়েছিল ভারতের। সেখান থেকে দলকে ঘুরে দাঁড়াতে সাহায্য করেন অধিনায়ক কোহলি ও রাহানে। আজ হয়তো ম্যাচটিকে উইন্ডিজের ধরাছোঁয়ার বাইরে নিয়ে যাবেন এই দুজন।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Link copied!